AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণীরা যেভাবে করে বাঙালিরা সেভাবে করে না: শ্রাবন্তী


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:৩৫ পিএম, ১৮ ডিসেম্বর, ২০২২
দক্ষিণীরা যেভাবে করে বাঙালিরা সেভাবে করে না: শ্রাবন্তী

বলিউড এখন ব‍্যাকফুটে। আঞ্চলিক ভাষার ছবি, বিশেষত দক্ষিণ ভারতীয় ছবিগুলো ব‍্যাপক হারে দর্শক টানছে। গত এক দেড় বছর ধরেই এই প্রবণতা দেখা যাবে হিন্দি বলয়ের দর্শক এবং বাঙালিদের মধ‍্যেও। সেই দক্ষিণ ভারতেই চলচ্চিত্র উৎসবে বাংলা ছবির জন্য পুরস্কৃত হলেন শ্রাবন্তী চট্টোপাধ‍্যায়।

 

তেলেঙ্গানায় বাংলা ফিল্ম ফেস্টিভ‍্যালে পপুলার চয়েস বিভাগে ‘ভয় পেও না’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন শ্রাবন্তী। সম্মান পেয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী। সংবাদ মাধ‍্যমকে জানান, হায়দরাবাদে অনেক ছবির শুটিং করেছেন তিনি। তবে ফিল্ম ফেস্টিভ‍্যালে যাওয়া এই প্রথমবার।

 

শ্রাবন্তী জানান, তার বরাবর পুরস্কার পাওয়ার থেকে মানুষের প্রশংসা বেশি পছন্দ। তবে সেখানকার বাঙালি দর্শকদের ধন্যবাদ জানান তাকে এই সম্মানের যোগ‍্য মনে করার জন্য। কথায় কথায় বাংলা ইন্ডাস্ট্রি এবং দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রি ও দর্শকদের মধ‍্যে পার্থক‍্যের কথাও তুলে ধরেন এ নায়িকা।

 

এখন দর্শকদের রীতিমতো অনুরোধ জানাতে হচ্ছে বাংলা ছবি দেখার জন্য, বাংলা ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ানোর জন্য। এ বিষয়ে অভিমান প্রকাশ করেন শ্রাবন্তীও। বাঙালি হয়েই অনেকে বলেন তারা বাংলা সিনেমা দেখেন না। এগুলো শুনলে অভিনেত্রী হিসেবে খারাপ লাগে তার। শ্রাবন্তীর কথায়, মানুষের উচিত নিজের ভাষা, নিজের ইন্ডাস্ট্রিকে আগে গুরুত্ব দেওয়া, যেটা দক্ষিণ ভারতীয়রা করে।

 

তিনি আরো বলেন, ‘দক্ষিণীরা নিজেদের ভাষার ছবি দেখাকে ধর্ম বলে মানে। ছবি ও কলাকুশলীদের রীতিমতো পূজা করে। বাঙালিরা সেটা করে না কেন?

 

শ্রাবন্তীর মতে, বাঙালি হিন্দি ছবিতেও কাজ করছে। দক্ষিণেও কাজ করছে শুধুমাত্র প্রতিভার জোরেই। দর্শক বাংলা ছবি দেখলে অভিনয়শিল্পীরা নিজেদের নিয়ে বেশি করে পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন বলে মনে করেন শ্রাবন্তী।  

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!