ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কানের লাল গালিচায় সুলতান সুলেমানের ‘হুররাম’


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৩৯ পিএম, ১৯ মে, ২০২২
কানের লাল গালিচায় সুলতান সুলেমানের ‘হুররাম’

মারিয়েম জারলি। সুলতান সুলেমানের হুররাম নামে তিনি অধিক পরিচিত। বাবা তুরস্কের, আর মা জার্মানির। সে সূত্রে মারিয়েম তুরস্ক ও জার্মানি- উভয় দেশেরই নাগরিক। তবে ছোটবেলা থেকে বেড়ে উঠেছেন জার্মানিতেই। সেখানেই অল্প বিস্তর অভিনয় আর মডেলিং করে নাম করছিলেন তিনি।

২০১০ সালের শেষের দিকে ভাগ্যটা একেবারে বদলে যায় মারিয়েমের। তুরস্কের ৬০০ বছরের অটোমান সাম্রাজ্যের অন্যতম সফল শাসক সুলতান সুলেমানকে নিয়ে একটি টিভি ধারাবাহিক নির্মাণের উদ্যোগ নেওয়া হয় তখন। আর সেখানে সুলতান সুলমানের অপূর্ব সুন্দরী দাসী থেকে স্ত্রী বনে যাওয়া হুররামের চরিত্রে অভিনয় করার জন্য ডাক পান মারিয়েম।

এই ধারাবাহিকে হুররাম চরিত্রটি শুধু সৌন্দর্যের নয়; বুদ্ধিদীপ্ত, প্রাসাদ ষড়যন্ত্র আর ক্ষমতার সর্বোচ্চটুকু নিজের করে নেওয়া রহস্যময়ী এক নারীরও। এই সব কটি বিষয়ই এত সুন্দর করে পর্দায় তুলে ধরেছেন মারিয়েম; যেন বাস্তবের মারিয়েম আর পর্দার হুররাম একাকার হয়ে গেছেন। আর এর মধ্য দিয়েই সত্যিকারের তারকাখ্যাতি ধরা দেয় তার কাছে।

সেই হুররাম প্রজাপতির মতো ডানা মেলে হাজির হলেন কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায়। চমকে দিলেন সবাইকে ভুবন ভুলানো হাসিতে।

দক্ষিণ ফ্রান্সে আয়োজিত এ চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনের লাল গালিচায় আলো ছড়িয়েছেন তিনি। রাশিয়ার ইয়াংয়িনা ব্র্যান্ডের বৈচিত্র্যময় পোশাকে হাজির হয়েছিলেন মারিয়েম। নীল সাদা-রঙের পোশাকে দুই কাঁধের উপর প্রজাপতির পাখনার মতো নকশার পোশাকের সঙ্গে মানানসই কানের দুলে সবার নজর কেড়েছেন তিনি।

এবারের আয়োজনে তুরস্কের প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন ৩৮ বছর বয়সী মারিয়েম। এর আগেও কয়েকবার কানের লাল গালিচায় দেখা গেছে তাকে।

একুশে সংবাদ/ আরিফ