AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাত্র ৫০০ রুপি পারিশ্রমিক দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন বিদ্যা বালান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৯ পিএম, ১৯ জুন, ২০২১
মাত্র ৫০০ রুপি পারিশ্রমিক দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন বিদ্যা বালান

ক্যারিয়ারের শুরুতে মাত্র ৫০০ রুপির বিনিময়ে অভিনয় করেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। অবিশ্বাস্য শোনালেও এটিই সত্যি। সম্প্রতি বিদ্যা জানিয়েছেন তার ক্যারিয়ারের শুরুর দিকের কথা। তিনি জানান, প্রথমবার অভিনয় করে পেয়েছিলেন ৫০০ রুপি। গাছের পাশে দাঁড়িয়ে হাসির একটি দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি। সেই দৃশ্যে কোনো সংলাপ ছিল না।

পশ্চিমবঙ্গ পর্যটন দফতরের জন্য ধারণ করা সেই ভিডিওর জন্য অর্জিত ৫০০ রুপিই ছিল বিদ্যার প্রথম রোজগার। তিনি আরও বলেছেন নিজের প্রথম অডিশনের কথা। বিদ্যা জানান, প্রথম একটি টেলিভিশন শোর জন্য অডিশন দিতে গিয়ে সারাদিন অপেক্ষা করতে হয়েছিল তাকে। সেদিন ১৫০ জন অডিশন দিতে গিয়েছিলেন। ১৯৭৮ সালে জন্মগ্রহণকারী বিদ্যা বালান বলিউডে ক্যারিয়ারের পাশাপাশি বাংলা, তামিল, মালয়ালম চলচ্চিত্রে অভিনয় করেছেন।

২০১৪ সালে ভারত সরকার কর্তৃক তাকে দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদকে ভূষিত করা হয়। মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন এবং চলচ্চিত্রে কর্মজীবন শুরু করার পূর্বে ভিন্ন-ভিন্ন পেশায় ব্যর্থ হয়েছিলেন। পরবর্তীকালে বিভিন্ন টেলিভিশন বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে কাজ করার পর ২০০৩ সালে তিনি ভাল থেকো স্বাধীন বাংলা চলচ্চিত্রের মাধ্যমে প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেন।

২০০৫ সালে প্রণয়ধর্মী নাট্য চলচ্চিত্র পরিণীতা'য় ললিতা চরিত্রে অভিনয় ছিল তার প্রথম হিন্দি চলচ্চিত্রে অভিনয় এবং পরবর্তী বছর ২০০৬ সালে রম্য-নাট্যধর্মী লাগে রাহো মুন্না ভাই চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন যা বক্স অফিসে সাফল্য অর্জন করে। শিগগিরই আসছে বিদ্যা অভিনীত ছবি ‘শেরনি’। সেখানে ফরেস্ট অফিসারের ভূমিকায় দেখা যাবে তাকে। ছবির পরিচালক অমিত ভি মশুরকর। প্রযোজক ভূষণ কুমার। কিছুদিন আগে মুক্তি পেয়েছে ছবির পোস্টার। ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজম প্রাইমে ১৮ জুন মুক্তি পাবে ছবিটি। একুশে সংবাদ/ আরিফ

Link copied!