ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তীব্র শীতেও খালি পায়ে কোমলমতি শিশুদের ক্লাস করান প্রধান শিক্ষক


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৪:১৯ পিএম, ১৮ জানুয়ারি, ২০২২
তীব্র শীতেও খালি পায়ে কোমলমতি শিশুদের ক্লাস করান প্রধান শিক্ষক
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

শাহজাদপুর প্রতিনিধি: বিদ্যালয়ের কমলমতি শিশুদের জুতা পায়ে দিয়ে শ্রেণি কক্ষে ঢুকতে না দেওয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল লতিফের বিরুদ্ধে। 

 

সরেজমিনে সোমবার(১৭জানুয়ারী) সিরাজগঞ্জের শাহজাদপুর  উপজেলার ৮০নং চর বাশুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা যায় যে, করোনা কালীন সময়ের রুটিন অনুযায়ী চলছে ২য় শ্রেণীর ক্লাস কিন্তু কোন কমলমতি শিশু শিক্ষার্থীদের পায়ে নেই জুতা।


কথা হয় ২য় শ্রেণীর কমলমতি শিক্ষার্থী সুমাইয়া, সুমি, আশিক এবং সুমাইয়া(২) এর সাথে। তোমরা খালি পায়ে স্কুলে কেন জিজ্ঞাসা করা হলে তারা চুপ থাকে।

 

এলাকাবাসীর অভিযোগ প্রধান শিক্ষক এখানে যোগদানের পর থেকেই কমলমতি শিশুদের রুম ময়লা হওয়ার অজুহাতে জুতা পরে শ্রেণীকক্ষে ঢুকতে দেয় না। খালি পায়ে থাকলে যদি শিশুরা যদি অসুস্থত হয় তার দায়ভার কি প্রধান শিক্ষক নিবে। এমন প্রশ্নের উত্তর ছিল অজানা।

এ ব্যাপারে বাশুরিয়া সরঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন অনেক স্কুলেই তো জুতা পরে ক্লাসে ঢুকতে দেয়না। কোন কোন স্কুলে ঢুকতে দেয় না এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দেননি। এই তীব্র শীতে খালি পায়ে থাকার কারনে এই কমলমতি শিশুরা অসুস্থ্য হলে এর দায়ভার নিবে কে?এমন প্রশ্ন তিনি উত্তর না দিয়ে এড়িয়ে যান।

 

এ বিষয়ে উপজেলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক বলেন, এ বিষয়টি আমার জানা নেই। আমাদের এমন কোন নির্দেশ নেই যে খালি পায়ে ক্লাস রুমে প্রবেশ করতে হবে। শীতকালে অবশ্যই না। এবিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার কথা জানান। 

 

একুশে সংবাদ/এম এ হান্নান/এইচআই.