ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪১ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে ওঠা শুরু করেছেন। শিক্ষার্থীদের ফুল, চকলেট, মাস্ক দিয়ে বরণ করে হল কর্তৃপক্ষ।

আজ বুধবার ( ১৩ অক্টোবর) সকালে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের পর এবার সব বর্ষের শিক্ষার্থীদের হলে তোলে ঢাকা বিশ্ববিদ্যালয়।

গত ৫ই অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সিদ্ধান্ত নেয়, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষসহ বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী অন্তত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন তাদের সবাইকে হলে ওঠার অনুমতি দেয়া হবে।হলে ওঠার ক্ষেত্রে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুসরণ করে টিকা নেয়ার কার্ড এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে দেখাতে হবে।

আগামী ১৭ই অক্টোবর থেকে সকল বিভাগ ও ইনস্টিটিউটে সশরীরে ক্লাস ও পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগেই আবাসিক হলগুলো খুলে দেয়া হলো।

এর আগে, দীর্ঘ ১৮ মাস পর গত ৫ অক্টোবর অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেয়া হয়েছিল। ২৬শে সেপ্টেম্বর খুলে দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার।

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ২০২০ সালের ১৯শে মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কার্যক্রমের সঙ্গে বন্ধ করে দেয়া হয় হলও।

একুশে সংবাদ / আল-আমিন