ঢাকা শুক্রবার, ০৫ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আন্দোলন স্থগিত করলেও হল ছাড়বে না জাবি শিক্ষার্থীরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:২৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
আন্দোলন স্থগিত করলেও হল ছাড়বে না জাবি শিক্ষার্থীরা

দাবি আংশিক মেনে নেয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত ঘোষণা করলেও আবাসিক হলগুলো ছাড়বে না বলে জানিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে প্রশাসন চায় হল ছেড়ে যাক শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে এ কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ সময় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নুশিন আদিবা গণমাধ্যমকে বলেছেন, প্রশাসন আমাদের দাবি অনেকাংশে মেনে নিয়েছে। মামলার বিষয়ে একটু সময় প্রয়োজন। এ ছাড়া অন্যান্য দাবি মেনে নেওয়ায় আমরা আন্দোলন সাময়িকভাবে স্থগিত করলাম।

তবে হলে থাকার বিষয়ে তিনি বলেন, ‘যেহেতু এই মুহূর্তে অনেকের কোথাও যাওয়া সুযোগ নেই তাই আমরা হলে থাকার সিদ্ধান্তটি এখনো বহাল রেখেছি। একই সঙ্গে রাষ্ট্রীয় প্রজ্ঞাপনের ওপর আমাদের পূর্ণ শ্রদ্ধা রয়েছে। সেই জায়গা থেকে আমরা নিজেদের সর্বোচ্চ নিরাপত্তাটুকু রেখে কাজ করার চেষ্টা করছি।’

অন্যদিকে প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, আমরা শিক্ষার্থীদের হল ছেড়ে দেওয়ার অনুরোধ জানাব। প্রশাসন শিক্ষার্থীদের বুঝাবেন। এখনও প্রশাসন কোনো কঠোর অবস্থানে যাবে না বলেও জানান তিনি। শিক্ষার্থীরা হল না ছাড়ার আগ পর্যন্ত প্রাধ্যক্ষরা তাদের টিম নিয়ে সেখানেই অবস্থান করবেন।

জাবির শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার বিচার ও আবাসিক হল খুলে দেওয়াসহ কয়েক দফা দাবিতে শনিবার থেকে আন্দোলন করে আসছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

একুশেসংবাদ/অমৃ