AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি করতে কড়া নির্দেশনা ভোক্তার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০০ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
গরুর মাংস ৬০০ টাকায় বিক্রি করতে কড়া নির্দেশনা ভোক্তার

নিয়মিত তদারকির পরও কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না গরুর মাংসের দাম। রাজধানীর বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে মাংস। তবে রাজধানীর বিভিন্ন দোকানে চালানো অভিযানে ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

একাধিকবার নির্দেশনার পরও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না গরুর মাংসের দাম। ব্যবসায়ীদের দাবি, কেনা দাম বেশি হওয়ায় বেশি দামে মাংস বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা।

৭৩০ টাকা কেজি দরে মাংস বিক্রি করার বিষয়ে এক বিক্রেতা বলেন, পাইকারিতেই ৬৮০ টাকা কেজি করে কিনেছি।

শুক্রবার (১ ডিসেম্বর) নিয়মিত তদারকির অংশ হিসেবে গুলশান এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার। এসময় দেখা যায়, ৬৫০ থেকে ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস। পরে তাদের ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দেয় ভোক্তা অধিকার।

অভিযানকালে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, আমরা তাদের বলে দিয়েছি যে ৬০০ টাকা কেজি দরেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ আমাদের পুরো রাজধানী জুড়ে পর্যবেক্ষণ রয়েছে। সবগুলো বাজারেই ৬০০ টাকা বা তার চেয়ে কম দামে বিক্রি করা হচ্ছে।
 

আগামী রোববারের (৩ ডিসেম্বর) আগ পযর্ন্ত এ দামেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ সেদিন ব্যবসায়ীদের সঙ্গে সভা করে কেন্দ্রীয়ভাবে নির্ধারণ করা হবে মাংসের দাম। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!