AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবরোধেও স্বাভাবিক ভোমরা স্থল বন্দর


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সাতক্ষীরা
০৫:১৬ পিএম, ১০ নভেম্বর, ২০২৩
অবরোধেও স্বাভাবিক ভোমরা স্থল বন্দর

চলমান অবরোধের মধ্যেও স্বাভাবিক কর্মকাণ্ড চলছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে।  ২৮ অক্টোবরের পর থেকে বিএনপি-জামায়াত দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি দিলেও এ বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রমে কোনো প্রভাব পড়েনি।

বন্দর ব্যবহারকারীরা জানান, ২৮ অক্টোবরের পর অবরোধের প্রথম দিন সবাই একটু চিন্তিত ছিল। কিন্তু তারপর থেকে এখনো পর্যন্ত সব কিছু স্বাভাবিক রয়েছে। প্রতিদিন ভারতীয় পণ্যবাহী স্বাভাবিক সংখ্যক ট্রাক আসছে এবং প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে দেশের বিভিন্ন জায়গায় পণ্য চলে যাচ্ছে।

ভোমরা বন্দরের বিপ্লব ট্রেডার্সের ম্যানেজার শহীদুজ্জামান শিমুল জানান, ভোমরা বন্দরে এমনি কোনো সমস্যা নেই। পণ্য পরিবহনও স্বাভাবিক রয়েছে।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান জানান, ভোমরা বন্দর ব্যবহারী সবগুলো সংগঠনের সার্বিক প্রচেষ্টায় বন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। এক্ষেত্রে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনও সার্বক্ষণিক সহযোগিতা করছে। প্রতিদিন এখানে ভারত থেকে গড়ে ২৫০ থেকে ৩০০ ট্রাক আসে, বৃহস্পতিবারও প্রায় ৩৫০ ট্রাক এসেছে।

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার এনামুল হক বলেন, হরতাল-অবরোধের কোনো প্রভাব ভোমরা বন্দরে পড়েনি। স্বাভাবিক নিয়মে প্রতিদিনই ২০ হাজার শ্রমিক-কর্মচারীর পদচারণায় মুখর থাকছে বন্দর।
একুশে সংবাদ/এএইচবি/এস কে 

Link copied!