AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডাচ্ বাংলা ব্যাংকের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:২৪ পিএম, ২৫ জুলাই, ২০২৩
ডাচ্ বাংলা ব্যাংকের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর

বিআরটিসি’র বাসে ও ট্রাকে ইলেকট্রনিক টোল কালেকশন (ETC) সিস্টেম চালুকরণের লক্ষ্যে ডাচ্ বাংলা ব্যাংকের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (২৫জুলাই) রাজবাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)’র প্রধান কার্যালয়ের সভাকক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরটিসি’র চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, অতিরিক্ত সচিব। সভায় উপস্থিত ছিলেন বিআরটিসি ও ডাচ্ বাংলা ব্যাংকের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। পরিচালক (অর্থ ও হিসাব), বিআরটিসি ড. অনুপম সাহা বলেন ‘এই চুক্তির মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিসি আরো একধাপ এগিয়ে গেলো’।

 

পরিচালক (কারিগরি ও অপারেশন), বিআরটিসি কর্নেল মোঃ জাহিদ হোসেন বলেন,‘আজ বিআরটিসি’র সফলতায় আরো একটি পালক যুক্ত হলো। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিসি যে অগ্রণী ভূমিকা পালন করছে এটি তারই প্রমাণ’।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে  বিআরটিসি চেয়ারম্যান বলেন, প্রথমেই,‘বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ওবায়দুল কাদের, এমপি এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মানিত সচিব  এ বি এম আমিনুল্লাহ নুরী’কে আন্তরিক ধন্যবাদ জানান। এই চুক্তির ফলে বিআরটিসি’র বাস ও ট্রাকগুলো দ্রুত যাত্রী ও পণ্য পরিবহনে অগ্রণী ভুমিকা পালন করবে।

 

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল উদ্দেশ্য হলো, সময় বাঁচানো, দুর্নীতি রোধ করা, ক্যাশলেস ও ঝুঁকিমুক্ত লেনদেন চালু। এ ক্ষেত্রে বিআরটিসি অগ্রণী ভূমিকা পালন করবে এবং বিআরটিসি’র প্রতিমাসে ২০, লক্ষ টাকা সঞ্চয় হবে। উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি তাঁর বক্তব্য শেষ করেন।    

  

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

 

Link copied!