AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রয় কমিটিতে ৬ হাজার ৭০ কোটি টাকার চার প্রস্তাব অনুমোদন


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৫:২৯ পিএম, ৩০ মার্চ, ২০২৩
ক্রয় কমিটিতে ৬ হাজার ৭০ কোটি টাকার চার প্রস্তাব অনুমোদন

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় চারটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত প্রস্তাবগুলো বাস্তবায়নে মোট ব্যয় হবে ৬ হাজার ৭০ কোটি টাকা। সেই সঙ্গে অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে তিনটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ মার্চ) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

 

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সচিব সাঈদ মাহবুব খান গণমাধ্যমকে বিস্তারিত জানান।

 

সাঈদ মাহবুব খান বলেন, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৩টি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৪টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয় কমিটির প্রস্তাবনাগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল। এই প্রস্তাবগুলো বাস্তবায়নে মোট ব্যয় হবে ৬ হাজার ৬৯ কোটি ৭১ লাখ ৮ হাজার ৫৬৪ টাকা। সম্পূর্ণ অর্থ সরকারি কোষাগার থেকে ব্যয় করা হবে।

 

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ‘৫টি র‌্যাব কমপ্লেক্স ও ১টি র‌্যাব ফোর্সেস ট্রেনিং স্কুল কমপ্লেক্স নির্মাণ’ প্রকল্পের বাকি কাজের জন্য মাজিদ সন্স কনস্ট্রাকশন লি. এর কাছ থেকে ৪০ কোটি ৬৯ লাখ ৩৮ হাজার ৫১৮ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

 

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীন পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত চুক্তি মূল্যের মধ্যে ‘পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইন্টেনেন্স ড্রেজিং’ স্কিমের ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। মূল চুক্তিমূল্য ৫ হাজার ৬২৯ কোটি ১৮ লাখ টাকা।

 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘আরিচা (বরঙ্গাইল)- ঘিওর- দৌলতপুর- নাগরপুর- টাঙ্গাইল আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং WP-01 এর পূর্ত কাজ ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লি. এর কাছ থেকে ২৯০ কোটি টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘কিশোরগঞ্জ সড়ক বিভাগাধীন গৌরিপুর- আনন্দগঞ্জ- মধুপুর- দেওয়ানগঞ্জ বাজার- হোসেনপুর জেলা মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নং WP-01 এর পূর্ত কাজ তাহের ব্রাদার্স লি. এর কাছ থেকে ১৩৬ কোটি ৮৩ লাখ ৭০ হাজার ৪৬ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!