ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সানলাইফ ইন্স্যুরেন্স দেবে লভ্যাংশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৫ পিএম, ১৭ নভেম্বর, ২০২১
সানলাইফ ইন্স্যুরেন্স দেবে লভ্যাংশ

দুই বছর বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ না দেওয়া সানলাইফ ইন্স্যুরেন্স এবার সিদ্ধান্ত নিয়েছে ১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার। পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২০ সালের সমাপ্ত বছরের জন্য  এ লভ্যাংশ ঘোষণা করেছে।

অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০২০ সালের জন্য লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১০ পয়সা করে পাবেন। কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার (১৭ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, এ লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ ডিসেম্বর। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর। ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ারের দামে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ শেয়ার দাম যতখুশি বাড়তে বা কমতে পারবে।

২০১৩ সালে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছ থেকে টাকা নেওয়া সানলাইফ ইন্স্যুরেন্স ডিএসইতে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির পর ২০১৩ সালের জন্য কোম্পানিটি বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। পরের বছর ২০১৪ সালে দেয় ৬ শতাংশ নগদ লভ্যাংশ। এরপর ২০১৭ সালে ২ শতাংশ নগদ লভ্যাংশ দিলেও ২০১৮ এবং ২০১৯ সালে দেয়নি কোনো ধরনের লভ্যাংশ ।

একুশে সংবাদ/বাবু