ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্যাংক লেনদেনের সময় বাড়লো এক ঘণ্টা   


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০৬ পিএম, ৬ জুলাই, ২০২১
ব্যাংক লেনদেনের সময় বাড়লো এক ঘণ্টা   

মঙ্গলবার (৬ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন ‘করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম প্রসঙ্গে’ নতুন নির্দেশনা জারি করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, ৮ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ব্যাংকিং লেনদেনের সময়সূচি হবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত। এছাড়াও বিধিনিষেধ চলাকালে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে রোববারও ব্যাংক বন্ধ থাকবে। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে ব্যাংক স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে পারবে।

করোনা সংক্রমণের লাগাম টেনে ধরতে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক। বিধিনিষেধের মধ্যে ব্যাংকে লেনদেনের সময় ঠিক করা হয়েছিল সাড়ে তিন ঘণ্টা। আজ মঙ্গলবার লেনদেনের সময় এক ঘণ্টা বাড়ানোর কথা জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এর আগে চলতি বছরের ৩০ জুন জারি করা ডিওএস সার্কুলার লেটার নং-২৭ এ প্রদত্ত অন্যান্য নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

 

একুশে সংবাদ/রাফি/ব