ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

রাজধানীতে ভেজাল শিশু খাদ্যসহ দু‍‍`জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৫৯ পিএম, ২৭ আগস্ট, ২০২১
রাজধানীতে ভেজাল শিশু খাদ্যসহ দু‍‍`জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে অবৈধভাবে ভেজাল শিশু খাদ্য ও পানীয় তৈরির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতারকৃতরা হলো  শাহাজালাল ও  রাশেদ।

অভিযানে নেতৃত্ব দেয়া ডিবি লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান জানান, বৈধ কাগজপত্র, পেশাদার কেমিস্ট ও ল্যাবরেটরি ছাড়া কেমিক্যালযুক্ত শিশু খাদ্য তৈরি ও বিক্রি করার কারণে তাদেরকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের হেফাজত হতে সুমাইয়া ফ্রুটিলা ম্যাংগো ফ্রুট ড্রিংকস (আইস ললি), ছোট প্লাস্টিকের আম আকৃতির ম্যাংগো জুস ভরা প্লাস্টিকের বৈয়াম, সাদা প্লাস্টিকের বোতলে থাকা আমের ঘ্রাণ যুক্ত কেমিক্যাল, সাদা প্লাস্টিকের বৈয়ামে থাকা LEMON YELLOW লেখা রং, প্লাস্টিকের কন্টেইনারে বিভিন্ন ধরনের কেমিক্যাল উদ্ধার করা হয়। গোয়েন্দা কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার (২৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে সাতটায় কামরাঙ্গীরচর থানার খলিফার ঘাট কাজী বাড়ীর গলি রোডের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা কামরাঙ্গীরচর থানা এলাকায় বিভিন্ন নামে অবৈধভাবে কেমিক্যালযুক্ত ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এসব ভেজাল শিশু খাদ্য ও পানীয় উৎপাদন করে ঢাকা মহানগরসহ সমগ্র বাংলাদেশে বিক্রি করে থাকে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু হয়েছে।