AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে গরুর বদলে মানুষ দিয়ে জমি থেকে আলু উত্তোলন


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৯:০৬ পিএম, ২২ মার্চ, ২০২৪
তানোরে গরুর বদলে মানুষ দিয়ে জমি থেকে আলু উত্তোলন

যুগযুগ ধরে গরু দিয়ে জমি চাষ ও   আলু উত্তোলন করা দেখে আসলেও মানুষ ‍‍`এবার গরুর বদলে মানুষ দিয়ে জমি থেকে আলু উত্তোলন করা দেখা গেছে। এমন চাঞ্চল্যকর মানুষ দিয়ে আলু উত্তোলনের ঘটনাটি ঘটেছে, রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের(ইউপি)‍‍`র মোহর গ্রামের আলুর মাঠে। গরুর বদলে মানুষ দিয়ে আলু উত্তোলনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে ছবিটি। 

এতে করে জমি থেকে আলু উত্তোলনের কাজে মানুষকে হাল হিসেবে ব্যবহার করায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য ও বইছে আলোচনা সমালোচনা। জানা গেছে,মোহর গ্রামের সালাম মোল্লা নামের এক যুবক তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন ছবিটি পোস্ট করা হয়। সেখানে ছবিতে দেখা যায়, দুই যুবককের ঘাড়ে লাঙ্গলের জোয়াল গামছা দিয়ে বেঁধে আরেকজন যুবক লাঙ্গল হাতে ধরে আলুর জমিতে হালচাষ করছেন। 

এতে তাদের কান্ডে মনে হচ্ছে এলাকায় গরুর হাল পাওয়া সংকট দেখা দিয়েছে। মোহর গ্রামের বেশকিছু মানুষ জানান, যে মানুষ গুলো গরুর বদলে নিজে ঘাড়ে লাঙ্গল নিয়ে জমিতে হালচাষ করে আলু উত্তোলন করছেন‍‍`তারা খুব কিপন মানুষ। তা নাহলে বাজারে যে আলুর দাম রয়েছে, তাতে গরুর হাল কেন ট্রাকটার দিয়ে আলু উত্তোলন করলেও অনেক লাভবান হবেন আলু চাষীরা। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!