AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে পালিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি
০৩:২৫ পিএম, ৯ মার্চ, ২০২৪
খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

দেশের জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সারা দেশের ন্যায় খাগড়াছড়িতে পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে। শনিবার (০৯ মার্চ) সকাল সাড়ে ৯ দিকে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন খাগড়াছড়ি পুলিশ সুপার জনাব মুক্তা ধর। পুস্পমাল্য অর্পন শেষে পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন এবং বিউগল করুণ সুর বাজানো হয়।

খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলসেড এ আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার মুক্তা ধরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিতোষ ঘোষ (এনডিসি), কমান্ড্যান্ট (ডিআইজি), এপিবিএন খাগড়াছড়ি।

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মুক্তাধর বলেন, বাংলাদেশ পুলিশ শতবর্ষের পুরানো একটা প্রতিষ্ঠান। দেশ ও  মানুষের সেবায়, সরকারের নির্দেশনা মোতাবেক আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রতিটি সদস্য অত্যন্ত নিষ্ঠা ও পেশাদারীত্বের সাথে প্রতিটি মুহূর্ত দায়িত্ব পালন করে যাচ্ছে। দায়িত্ব পালন করতে গিয়ে অসংখ্য পুলিশ সদস্যকে আমরা হারিয়েছি।

তিনি আরো বলেন, পুলিশের কোন কর্ম ঘন্টা নেই, নিজের উপর দেশের অর্পিত দায়িত্ব পালন শেষে তারা ফিরে আসবে কিনা সে নিশ্চয়তা নেই। তাঁদের আত্মত্যাগ আমাদের উজ্জীবিত করে। তাই জীবন উৎসর্গকারী এসব পুলিশ সদস্যের পরিবারের যেকোন প্রয়োজনে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। পরবর্তীতে তিনি এসব পরিবারের স্ত্রী, সন্তান ও পিতা-মাতার খোঁজ খবর নেন।

আলোচনা শেষে আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ০৯ পুলিশ সদস্যের পরিবারের হাতে ফুল  দিয়ে বরণ করে সম্মাননা তুলে দেয়া হয়। এবং খাগড়াছড়ি জেলার আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গকে উপহার সামগ্রী হস্তান্তর করেন পুলিশ সুপার।

এসময় উপস্থিত ছিলেন খন্দকার ফরিদুল ইসলাম, অধিনায়ক (এডিশনাল ডিআইজি), ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, অস্থায়ী হেডকোয়ার্টার, জনাব মোঃ সাজিদ হোসেন, অধিনায়ক (এডিশনাল ডিআইজি), ৬ এপিবিএন, মহালছড়ি, এবং খাগড়াছড়ি, জনাব মিলু মিয়া বিশ্বাস, কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, ৬ এপিবিএন, মহালছড়ি, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড আপস) জনাব মোঃ জসীম উদ্দিন পিপিএম, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ তফিকুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ তানভীর হোসেনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও পুলিশ সদস্যগণদের পরিবারবর্গ।

 

একুশে সংবাদ/আ.রা.জে/সা.আ

Link copied!