AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চবি ছাত্রীকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত শিক্ষককে অপসারণ


Ekushey Sangbad
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চবি
১১:১৯ এএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
চবি ছাত্রীকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত শিক্ষককে অপসারণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল মতিনকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

শুক্রবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের একটি বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে বিকাল ৪টায় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এই সভা শুরু হয় এবং শেষ হয় রাত পৌনে দশটায়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেটের তিন সদস্য অধ্যাপক ড. খায়রুল ইসলাম, অধ্যাপক ড. শামীম উদ্দীন খান ও মোহাম্মদ আলী।

সিন্ডিকেট সদস্য মোহাম্মদ আলী বলেন, ‘দুটি তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষককে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। আমরা বিকাল চারটা থেকে রাত পৌনে দশটা পর্যন্ত দুটি তদন্ত কমিটির প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করেছি।’

এর আগে, গত ৩১ জানুয়ারি অধ্যাপক ড. মাহাবুবুল মতিনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ করেন ওই বিভাগের এক ছাত্রী। এই ঘটনায় অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিরত রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি তার বিরুদ্ধে করা অভিযোগটি পরের দিন যৌন নিপীড়ন প্রতিরোধ সেলে পাঠানো হয়। একই দিন তদন্তও শুরু করে পাঁচ সদস্যের যৌন নিপীড়ন প্রতিরোধ সেল। পরে সেলের করা সুপারিশ অধিকতর যাচাই করতে আরও একটি কমিটি গঠন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!