AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুড়িগ্রামে বিলুপ্তপ্রায় ৩টি তক্ষক প্রাণীসহ ৫জন গ্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
১০:৩৬ এএম, ১৮ জানুয়ারি, ২০২৪
কুড়িগ্রামে বিলুপ্তপ্রায় ৩টি তক্ষক প্রাণীসহ ৫জন গ্রেফতার

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানা এলাকায় নেট লাগানো বাক্স থেকে বিলুপ্তপ্রায় ৩টি তক্ষক প্রাণী উদ্ধার করেছে কচাকাটা থানা পুলিশ। পরে সুত্র ধরে ৫ জন পাচারকারীকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, মো: মোজাম্মেল হক মজনু, মো: আবুল কাশেম, মো: মোর্শেদ আলম, মো: রিয়াজুল ইসলাম লেবু ও মো: শাহ্ আলম। আটককৃতরা সকলেই কচাকাটা থানার বলদিয়া ও পালপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, বুধবার ভোররাতে কচাকাটা থানার দক্ষিন বলদিয়া গ্রামের পালপাড়া এলাকার মো: পনির উদ্দিনের শয়ন কক্ষ থেকে নেটের বাক্সে ভড়ানো অবস্থায় সরীসৃপ প্রজাতির তক্ষক ৩টি উদ্ধার করা হয়। পরে পাচারকারী চক্রের ৫ জন সদস্যকে আটক করে পুলিশ। 

বুধবার বিকেলে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিরল প্রজাতীর এই সরীসৃপের কালোবাজারে উচ্চমূল্য হওয়ায় প্রতিবেশী দেশ থেকে চোরাইপথে সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল। পরে গোপন তথ্যের ভিত্তিতে এক বাড়ি থেকে ৩টি তক্ষক উদ্ধারসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নামে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে এবং উদ্ধার করা তক্ষক ৩টি বন বিভাগের নিকট হস্তান্তর করা হবে। 

পুলিশ সুপার আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে দীর্ঘদিন ধরে এই পাচারকারী চক্রটির উপর নজর রাখছিল কচাকাটা থানা পুলিশ। অবশেষে তারা ধরা পড়েছে। উদ্ধারকৃত তক্ষক ৩টি আইনি প্রক্রিয়া শেষে বন্য পরিবেশে অবমুক্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট হস্তান্তরের কথা বলেন তিনি।

একুশে সংবাদ/এস কে 

 

Link copied!