AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোটচাঁদপুরে ১০৩ টি কলা গাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা


Ekushey Sangbad
কোটচাঁদপুর উপজেলা প্রতিনিধি, ঝিনাইদহ
০৪:৫২ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪
কোটচাঁদপুরে ১০৩ টি কলা গাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা

বর্গা চাষি কবির হোসেন। মানুষের জমি বর্গা নিয়ে চাষাবাদ করে থাকেন। মঙ্গলবার রাতে ওই চাষির ২৪০ টি কলা গাছের মধ্যে ১০৩ টি ফলন্ত কলা গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে  কোটচাঁদপুরের তালসার গ্রামের খেয়াঘাট পাড়ার মাঠে। এতে করে ৮০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবি ওই চাষির।

চাষি কবির হোসেন বলেন,আমার নিজের কোন জমি নাই। জমি বর্গা নিয়ে চাষাবাদ করি আর পরের জমিতে কাজ করে সংসার চালায়। এক বিঘা জমি এখানে। এ জমির মালিককে বছরে ১৬ হাজার টাকা বছর বর্গা বাবদ দিতে হয়। আর চাষ খরচ হয়েছে প্রায় লক্ষ্যাধিক টাকা। দূর্বৃত্তরা আমার জমির যে কলা গাছ কেটে দিয়েছেন, এতে আমার প্রায় ৭০/৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি ওই দূর্বৃত্তদের শাস্তি চাই। বিষয়টি থানা অথবা পুলিশ ফাঁড়িকে জানিয়েছেন কিনা,এমন প্রশ্ন তিনি বলেন, এখন জানানো হয়নি। জানাতে হবে। তিনি আরো বলেন, আমার কোন শত্রু নাই। কারা আমার সঙ্গে এমন শত্রুতা করল বুঝতে পারছি না।

কবির হোসেন তালসার উত্তর পাড়ার আনোয়ারুল হোসেনের ছেলে। 

প্রতিবেশী কামরুল হাসান বলেন, তালসারের ঘাটপাড়ার মাঠ এটি। একবিঘা জমি বর্গা নিয়ে কবির ভাই কলার চাষ করেছিল। জমিতে ২৪০ টি গাছের মধ্যে ১০৩ টি কলার গাছ কেটে দিয়েছে। তিনি বলেন, আমার জানামতে যে  কলা গাছ কেটে দিয়েছে,তা ৭ শ থেকে ৮ টাকা দামে বিক্রি হত। ওই হিসেবে ৭০/৮০ হাজার টাকা ক্ষতি সাধিত হয়েছে ওই চাষির।

কোটচাঁদপুরের তালসার পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) কিশোর কুমার দত্ত বলেন, আমি জানতাম না। আর এ পর্যন্ত কেউ কোন অভিযোগ ও করেনি এ বিষয়ে। এখন আপনারদের মাধ্যমে জানতে পারলাম। খোজ নিয়ে দেখছি, আসলে কি ঘটেছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!