AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের বই উৎসব


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,খাগড়াছড়ি
০৬:৪০ পিএম, ১ জানুয়ারি, ২০২৪
খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের বই উৎসব

সারাদেশের মতো খাগড়াছড়িতেও প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বই বিতরণ করা হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি একইদিন মাতৃভাষায় বই পেয়েছে পাহাড়ের ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীরা। এতে উচ্ছ্বসিত শিক্ষার্থী ও অভিভাবক।

আজ সোমবার সকালে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে বই প্রদান উৎসবের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ‘সরকার সারাদেশের মতো পাহাড়েও প্রতিটি শিশুর জন্য বিনামূল্যে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করছে। পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে বঙ্গবন্ধু কন্যা- প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রতিশ্রুতি অনুযায়ী শিশুদের প্রতি মমত্ব অব্যাহত রেখে চলেছেন।’

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তার, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ বছর জেলার সরকারি ও বেসরকারি মিলে ৭০৬ প্রাথমিক পর্যায়ের বিদ্যালয় ও ১৩০টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ের ছেলে-মেয়েরা নতুন বই পাবে। প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১ লাখ ৭ হাজার ৪২৪ শিশুর মধ্যে ৪ লাখ ৩০ হাজার ৩৬৭টি বই বিতরণ করা হবে। এছাড়া মাধ্যমিক পর্যায়ের প্রায় ৮৭ হাজার ২৪০ ছাত্র-ছাত্রী পাবে নতুন বই। এদিকে তৃতীয় শ্রেণী পর্যন্ত ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩৮ হাজার ২৯১ জন শিশু এবারও পাবে মাতৃভাষার বই।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!