AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উন্নত দেশ গড়তে আ.লীগ সরকারের বিকল্প নেই : হাবিবুন নাহার


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৮:৩০ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২৩
উন্নত দেশ গড়তে আ.লীগ সরকারের বিকল্প নেই : হাবিবুন নাহার

আগামী ৭ই জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। দেশের বিভিন্ন রাজনৈতিক দল প্রতিটি আসনে দিয়েছেন তাদের মনোনীত প্রার্থীদের মনোনয়ন। সারাদেশের মতো জাতীয় সংসদের ৯৭ বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) সংসদীয় আসনে নৌকার মাঝি হয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। তিনি ছাড়াও এ আসনে ছয়জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা দিন-রাত ছুটে যাচ্ছেন ভোটারদের কাছে। করছেন রামপাল মোংলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ।

আওয়ামী লীগের প্রার্থী উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, দেশে যত উন্নয়ন হয়েছে তা সবকিছুই শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের অবদান। বিশ্বের মানচিত্রে ক্ষুদ্র বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। 

বাগেরহাট-৩ আসনে তাদের সময়ে কোন উন্নয়ন করেনি। ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার ক্ষমতায় আসলে তারা উন্নয়ন না করে তারা আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্যাতন করে ঘর ছাড়া করেছিল। তারা অন্যায়ভাবে দেশের সম্পদ দিয়ে  নিজেদের পকেটে ভারী করেছিল। সে কারণে উন্নয়নের দিক থেকে এ আসনটি কিছুটা পিছিয়ে ছিল। ১৯৯৬ সালে এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। সেই থেকে শুরু হয় রামপাল-মোংলায় উন্নয়ন। আমাদের এই অঞ্চলের মানুষের প্রধান আয়ের উৎস মৎস্য ঘের। বিএনপি জামায়াতের নেতা-কর্মীরা সাধারণ মানুষের মৎস্য ঘের দখল করে খেত। তালুকদার আব্দুল খালেক সরকারের সহায়তায় কঠোর ভূমিকায় গিয়ে ‍‍`জমি যার, ঘের তার‍‍` প্রথা চালু করেছেন। এছাড়া দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলা। বিএনপি ক্ষমতায় এসে মোংলা বন্দরের সকল কাজ বন্ধ করে দেয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে মোংলা বন্দর পুনরায় চালু করে। এখন সময় সামনে এগিয়ে যাওয়ার, বিশ্বের দরবারে মাথা উঁচু করে বাঁচার। বিরোধীরা জনগণের কাছ থেকে গ্রহণযোগ্যতা হারিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে বিদেশীদের কান ভারী করছে। দেশের সাধারণ জনগণ আর তাদের পাতানো ফাঁদে পড়বে না। 

তিনি আরও বলেন যে, শেখ হাসিনা সরকার নারী বান্ধব সরকার। শেখ হাসিনা নারীদের সব ক্ষেত্রে সর্বোচ্চ মর্যাদা দিয়েছে। দেশের নারীরা এখন কোন  দিক থেকে পিছিয়ে নেই। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। উন্নত দেশ গড়তে  আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।  আগামী ৭ই জানুয়ারি এদেশের জনগণ ব্যাপক ভোটার উপস্থিতির মাধ্যমে সারাদেশে শেখ হাসিনার মনোনীত  প্রার্থীদের নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নত দেশ গড়ার স্বার্থে আওয়ামী লীগ সরকারকে  ক্ষমতায় আনবে। 

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রামপাল উপজেলার ভোজপাতিয়া  ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত নৌকা প্রতীকের প্রার্থীর বেতকাটা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপমন্ত্রী হাবিবুন নাহার।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিরঞ্জন মন্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আ. রউফ,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওহাব, সহ-সভাপতি অধ্যক্ষ (অব.) মোতাহার রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ আইন  উপকমিটির সদস্য  ব্যারিস্টার শেখ ওবায়দুর রহমান (ওবায়েদ), উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হক লিপন,  মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হোসনেয়ারা মিলি, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ আব্দুস সবুর, ইউপি চেয়ারম্যান মো. আব্দুল্লাহ ফকির, জেলা পরিষদ সদস্য শেখ মনির আহমেদ প্রিন্স,  উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান,  যুবলীগ নেতা মো. নুরনবী শেখ,  মাইদুল ইসলাম মুন প্রমুখ। 

সমাবেশ শুরুতে আগে ইউনিয়নের সকল ওয়ার্ড থেকে জয় বাংলা জিতবে আবার নৌকা স্লোগান নিয়ে দুই হাজারেরও বেশি মানুষ সমাবেশস্থলে প্রবেশ করে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!