AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০.৩


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পঞ্চগড়
১০:৪১ এএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০.৩

শীতের তীব্রতা বেড়েছে শীতপ্রধান জেলা হিসেবে পরিচিত পঞ্চগড়ে। তাপমাত্রা কমে এসে নেমেছে ১০ ডিগ্রির ঘরে। এতে কুয়াশার পরিমাণ কম থাকলেও ঠান্ডার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জনজীবন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর ৩ ঘণ্টা পর সকাল ৯টায় তাপমাত্রা কমে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সকাল ৯টার পর খানিকটা উঁকি দিয়েছে সূর্য।

পঞ্চগড়ের বানিয়াপট্টি এলাকার রাজিউল করিম সময় সংবাদকে বলেন, ঠান্ডার কারণে আমাদের খুব সমস্যা হচ্ছে। আগুন ছাড়া থাকা যাচ্ছে না। বয়স হলেও এই ঠান্ডায় পেটের জন্য বাড়ি থেকে বের হতে হয়েছে। গরম কাপড় না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, ঠান্ডা বৃদ্ধির কারণে জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সব থেকে বেশি আক্রান্ত হচ্ছেন শিশু ও বয়স্করা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন সময় সংবাদকে বলেন, গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) তেঁতুলিয়ায় ১১ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। বুধবার (১৩ ডিসেম্বর) ১২ দশমিক ৮ ডিগ্রি হলেও আজ বৃহস্পতিবার তাপমাত্রা কমে সকাল ৯টায় ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পর্যায়ক্রমে তাপমাত্রা কমে এসে শীতের তীব্রতা আগামীতে আরও বাড়বে বলে জানান ওই আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক।


একুশে সংবাদ/এসআর

Link copied!