AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানিকগঞ্জে আবারও কর্মবিরতি দিলেন দেবেন্দ্র কলেজের শিক্ষকরা


Ekushey Sangbad
সায়েম খান, মানিকগঞ্জ
০২:০৬ পিএম, ১০ অক্টোবর, ২০২৩
মানিকগঞ্জে আবারও কর্মবিরতি দিলেন দেবেন্দ্র কলেজের শিক্ষকরা

সারাদেশের ন্যায় আবারও মানিকগঞ্জে সরকারি দেবেন্দ্র কলেজে ক্যাডার বৈষম্য নিরসনের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় ঘোষিত নির্দেশনা অনুযায়ী ১০-১২ অক্টোবর পর্যন্ত এই কর্মসূচি পালন করবেন শিক্ষকরা।

 

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে কলেজ প্রাঙ্গণে এই কর্মবিরতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. রেজাউল করিম।

 

বক্তব্যে তিনি বলেন, পূর্বের ন্যায় আজ থেকে ৩ দিনের যে কর্মবিরতি প্রতিটি কেন্দ্রীয় ঘোষিত কর্মবিরতি শিক্ষা ক্যাডারদের ন্যায্য দাবি আদায়ে দেবেন্দ্র কলেজ সদা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি এই দাবিগুলো পূরণ হওয়ার জন্য সরকারের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

 

তিনি আরও বলেন, শিক্ষকদের ন্যায্য দাবি থেকে বাহিরে রেখে একটি জাতি ও পরিশীলিত শিক্ষা, পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষা এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে শিক্ষা সেই শিক্ষার লক্ষ্য পূরণ সম্ভব নয়। কাজেই সোনার বাংলা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই। শিক্ষার বিনির্মাণে যারা কাজ করছেন তাদের দাবিগুলো যদি পূরণ হয়, তাহলে অদূর ভবিষ্যতে তারা শিক্ষিত জাতি বিনির্মাণে সহযোগিতা করবে এবং ভবিষ্যতের স্মার্ট সোনার বাংলা আশা করতে পারবো আমরা।

 

উল্লেখিত, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ,অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফছিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে সর্বাত্মক বাংলাদেশে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির শিক্ষকরা এই কর্মসূচি পালন করেন।

 

এসময় অন্যান্যদের মধ্যে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. শরিফুল ইসলাম খান, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক গিরীন্দ্র কুমার রায়, কলেজ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম,অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিতাই কুমার ঘোষ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাফর ইকবাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ খায়রুজ্জামান রাসেল, কলেজ বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কোষাধ্যক্ষ আহাম্মদ উল্লাহ, দর্শন বিভাগের প্রভাষক অপুরাম ঘোষ, প্রভাষক মো. আজিম মিয়া ও সকল বিভাগের বিভাগীয় প্রধান সহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/স.খ.প্র/জাহা

Link copied!