AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুক্তিপণ না পেয়ে কৃষককে হত্যা, গ্রেপ্তার ৩


Ekushey Sangbad
জাহাঙ্গীর আলম
০২:৪৮ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২৩
মুক্তিপণ না পেয়ে কৃষককে হত্যা, গ্রেপ্তার ৩

ময়মনসিংহের তারাকান্দায় কৃষককে অপহরণ করে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এ সময় অপহরণকারীরা টাকা না পেয়ে লাল মিয়া (৫০) নামের এক কৃষককে জবাই করে হত্যার পর মরদেহ পুকুরে ফেলে গুম করার চেষ্টা করে।

 

উপজেলার নলদিঘী পূর্বপাড়া গ্রামে শুক্রবার (১ সেপ্টম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

 

নিহত কৃষক উপজেলার নলদিঘী পুর্বপাড়া গ্রামের আবুল হোসেনের সন্তান। তারাকান্দা থানার পুলিশ ইতিমধ্যে এ ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করেছে এবং নিহত কৃষকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

 

তারাকান্দা থানা ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, গত ২৯ আগস্ট (মঙ্গলবার) থেকে নিখোঁজ ছিলেন কৃষক লাল মিয়া। মঙ্গলবার রাত ৮টার পর তিনি বাড়ি থেকে বের হওয়ার পর আর বাড়ি ফেরেননি। তার ব্যবহৃত মোবাইলে বারবার ফোন করার পরেও যোগাযোগ করা সম্ভব হয়নি। হঠাৎ বুধবার গভীর রাতে অপরিচিত একজন মোবাইল ফোন রিসিভ করে জানান, কৃষক লাল মিয়াকে অপহরণ করা হয়েছে। ৩০ লক্ষ টাকা দাবি করেন সেই ব্যক্তি। এ সময় নিহতের পরিবারের পক্ষ থেকে তারাকান্দা থানায় সাধারণ ডায়েরি করা হয়।

তারাকান্দা থানার পুলিশ নিখোঁজ জিডির অনুসন্ধান করতে গিয়ে মোবাইলে মুক্তিপণ দাবি করা অপহরণকারীদের চিহ্নিত করে। এ ঘটনায় সোহেল মিয়া (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া সোহেল নলদিঘী পূর্বপাড়া গ্রামের বলে জানান তারাকান্দা থানার পুলিশ।

 

এদিকে গ্রেপ্তার হওয়া সোহেল পুলিশের কাছে স্বীকার করেন লাল মিয়াকে অপহরণ করার পর টাকা না পেয়ে তাকে জবাই করে হত্যা করা হয়। তার মরদেহ নলদিঘী গ্রামের মজিবুর রহমানের পুকুরে রয়েছে। অপহরণকারী সোহেল আরো জানান, এ ঘটনার সাথে নলদিঘী গ্রামের আব্দুল জব্বারের পুত্র শাহিন (৪৫) ও একই গ্রামের আকবরের পুত্র বারেক (৩০) জড়িত।

 

তারাকান্দা থানার ওসি আবুল খায়েরের নেতৃত্বে এ ঘটনায় শাহিন ও বারেককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যানুযায়ী নিহত কৃষকের মরদেহ পুকুর থেকে উদ্ধার করা হয়। তারাকান্দা থানার ওসি আবুল খায়ের সোহেল জানান, এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে। নিহত কৃষকের লাশ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত করার জন্য পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 

একুশে সংবাদ/ন.প/জাহা

Link copied!