AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ


Ekushey Sangbad
কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ
০৪:৫৯ পিএম, ৪ আগস্ট, ২০২৩
তারেক-জোবাইদার সাজার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ড. জোবাইদা রহমানের বিরুদ্ধে সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে সাজা ঘোষণার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৪ আগস্ট) দুপুর ১২টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পৌর সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্যান্ডে  জেলা বিএনপির কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

এ সময় বক্তারা বলেন, রাতের ভোটের বর্তমান অবৈধ সরকার বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীদিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান ও তার সহধর্মিণী ড.জুবাইদা রহমানের বিরুদ্ধে বিচার বিভাগ কর্তৃক অবৈধ ফরাময়েশি সাজাঁর রায় দিয়ে প্রমান করেছে সরকার আইন শৃংখলা বাহিনী দিয়ে সকল প্রতিষ্ঠানকে নিজেদের দখলে নিয়ে বিচারবিভাগকে নিয়ন্ত্রনে নিয়েছে। জিয়া পরিবারের নাম মানচিত্র থেকে মুছে ফেলতে সরকার উঠে পড়ে লেগেছে। নির্বাচনে বিএনপিকে বাধাগ্রস্থ করার লক্ষ্যে সাজাঁনো মিথ্যা মামলা দিয়ে তারেক রহমান ও সহধর্মিণী ড.জুবাইদা রহমানকে সাজা দিয়েছে সরকার।


তারা বলেন, বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিয়ে ভয়ভীতি সৃষ্টি করতে চায় তারা। গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপি রাজপথে আন্দোলন চালিয়ে যাবে, যতদিন পর্যন্ত জনতার একদফা দাবী, নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের নিকট শেখ হাসিনা ক্ষমতা হস্তান্তর করে একটি নিরপক্ষে নির্বাচন কমিশন গঠন করে সকল দলের অংশগ্রহনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবী জানান। অন্যতায় দাবী মানা না হলে রাজপথে দাবী আদায়ের শপথ ব্যক্ত করেন।

 

তারা আরো বলেন, তারেক জিয়া ও তার সহধর্মিনীর বিরুদ্ধে দুদকের দায়ের করা এই মামলার রায় অবৈধভাবে দেওয়া হয়েছে। বিএনপির নেতাকর্মীদের ওপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। অবিলম্বে এই রায় বাতিল না করলে আন্দোলনে রাজপথ কাপিয়ে তোলা হবে। সরকার অবৈধভাবে ক্ষমতা থাকার জন্য এসব ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে মন্থব্য করেন নেতাকর্মীরা।

 

সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলনের সভাপতি ও সাধারন সম্পাদক এড. নুরুল ইসলাম নুরুলের সঞ্চালনায় সমাবেশ বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি নাদীর আহমদ, সহ সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, রেজাউল হক, মো. আনছার উদ্দিন, আবুল মনসুর শওকত,আনিসুল হক, অ্যাডভোকেট মো.শেরেনূর আলী, আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম কামরুল, সহ সাংগঠনিক সম্পাদক এড. জিয়াউর রহিম শাহিন, যুবদলের সাধারন সম্পাদক মামুনুর রশিদ কয়েছ, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম পলাশ,জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তারেক মিয়া প্রমুখ।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!