AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় মহররম মাসের প্রথম জুমায় মসজিদে মুসল্লিদের ঢল


ভাঙ্গুড়ায় মহররম মাসের প্রথম জুমায় মসজিদে মুসল্লিদের ঢল

শুরু হয়েছে নতুন বছর ১৪৪৩ হিজরি। হিজরি বছরের প্রথম মাস মহররম। হজরত ওসমান রাদিয়াল্লাহু আনহুর প্রস্তাবনায় মহররম মাসকে হিজরি বছরের প্রথম মাস হিসেবে সাব্যস্ত করা হয়।

 

আর এই ফজিলত পূর্ন মহররম মাসের প্রথম জুমায় পাবনার ভাঙ্গুড়ায় ঢল নামে ধর্মপ্রাণ মুসল্লিদের। মসজিদে মসজিদে বয়ান ও খুতবায় মহররম মাসের ফজিলত ও আমলের গুরুত্ব তুলে ধরা হয়। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাতে অংশ নেন মুসল্লিরা।

 

শুক্রবার (২১ জুলাই) ভাঙ্গুড়া উপজেলার বিভিন্ন মসজিদ ঘুরে দেখা গেছে, মহররম মাসের প্রথম জুমায় মুসল্লিরা নিজেদের শপে দেন মহান রবের দরবারে। সিজদায় নত শির, মুখে ছিল মহান আল্লাহর মাহাত্ম্যের ঘোষণা।

 

উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ জামে মসজিদে জুমার জামাতে অংশ নিতে বেলা সাড়ে ১২টা থেকে বিভিন্ন এলাকা থেকে নানা বয়সী মানুষ আসা শুরু করেন। দুপুর পৌনে একটার দিকেই ভরে ওঠে মসজিদের মূল ভবন। 

 

শুধু সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ জামে মসজিদ নয় ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ, সরদার পাড়া জামে মসজিদ, ভাঙ্গুড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, ভদ্রপাড়া জামে মসজিদ, স্টেশন বাজার জামে মসজিদ, বাসস্ট্যান্ড জামে মসজিদ, সওদাগর পাড়া জামে মসজিদসহ প্রায় প্রতিটি মসজিদে ঢল নামে ধর্মপ্রাণ মুসল্লিদের। কোথাও-কোথাও মসজিদের ভেতরে মুসল্লিদের নামাজের জায়গার সংকুলান না হওয়ায় বাইরে নামাজ পড়তে দেখা গেছে।

 

নামাজের শুরুতে উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আলহাজ্ব আশরাফ আলী খুতবায় মহররম মাসের ফজিলত ও আমলের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

 

নামাজ শেষে মুসল্লিরা জানান, মহররম মাসের প্রথম জুমার জামাতে অংশ নিতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছেন তারা। পাশাপাশি এবারের মহররম মাসের প্রতিটি জুমার নামাজ পড়ার আশা প্রকাশ করেন মুসল্লিরা।

 


একুশে সংবাদ/সা হো/স ক  

Link copied!