AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটকে হত্যার হুমকি


Ekushey Sangbad
নীলকমল সুশীল, চট্টগ্রাম
০৩:৩৫ পিএম, ১ জুন, ২০২৩
চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটকে হত্যার হুমকি

চট্টগ্রামে বিভিন্ন উচ্ছেদ এবং অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানে নেতৃত্ব দেওয়া চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

 বৃহস্পতিবার (১ জুন) সকালে প্রতীক দত্তের সেলফোনে দুটি নম্বর থেকে কল করে এ হুমকি দেওয়া হয়। তবে হুমকিদাতাকে শনাক্ত করা যায়নি।

 

এ ঘটনায় নগরের কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হবে বলে জানিয়েছেন ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

 

তিনি বলেন, গত ৩০ মে আমি নগরের চকবাজার থানা এলাকায় ইসলামি সমাজ কল্যাণ পরিষদের ভবনে অভিযান পরিচালনা করেছি। সেখান থেকে জামায়াতে ইসলামি ও ইসলামী ছাত্রশিবিরের ব্যানার, চাঁদা আদায়ের রশিদ এবং বিপুল পরিমাণ সরকারবিরোধী বই জব্দ করা হয়েছে। পরবর্তীতে এটিতে তালা ঝুলিয়ে প্রশাসনের কব্জায় নেওয়া হয়। ধারণা করা হচ্ছে, এ কারণে জামায়াতের কোনো চক্র হুমকি দিতে পারে। আমি জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জিডির প্রস্তুতি নিচ্ছি।

 

জেলা প্রশাসন জানায়, চট্টগ্রাম জেলা প্রশাসনের ওয়েবসাইটে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের মোবাইল নম্বরে বৃহস্পতিবার সকাল ৮টা ৪৬ মিনিটে  +৫৭২৫৮২৪৭৮ নম্বর থেকে একটি কল আসে। কল রিসিভ করার পর ম্যাজিস্ট্রেটকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং গলা কেটে জবাই করে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এরপর ৮টা ৪৮ মিনিটে +৮৮০১৯৪২২০৬০৩১ নম্বর থেকে পুনরায় একই ব্যক্তি কল দেন এবং গালিগালাজ শুরু করেন। ম্যাজিস্ট্রেট কথা না বলায় তিনি ১৯ সেকেন্ড পর কলটি কেটে দেন।

 

জেলা প্রশাসনের নেজারত শাখার ডেপুটি কালেক্টর তৌহিদুল ইসলাম বলেন, অসাধু ব্যবসায়ী ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে টানা উচ্ছেদ অভিযানের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তকে হুমকি দেওয়া হয়েছে। তিনি ৩০মে চট্টগ্রামে জামায়াত-শিবিরের আঁতুড়ঘর ইসলামি সমাজ কল্যাণ পরিষদে অভিযান চালান। অভিযানে দীর্ঘদিন ধরে অপদখলে থাকা সরকারি ভিপি সম্পত্তি উচ্ছেদ করে জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে আনেন। তাকে হুমকি দেওয়ার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

একুশে সংবাদ.কম/নী.ক.সু/বিএস

Link copied!