AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভূঞাপুরে বাইপাস সড়কের উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,টাঙ্গাইল
০৯:০০ পিএম, ৩০ মে, ২০২৩
ভূঞাপুরে বাইপাস সড়কের উদ্বোধন

ভূঞাপুর বাসীর দীর্ঘদিনের দাবী পুরণ, আধুনিক শহর গড়ে তোলা, যানযট নিরশন ও নিরাপদ ব্যয় সাশ্রয়ী উন্নত যোগাযোগ স্থাপনের লক্ষে ভূঞাপুর শহর বাইপাস সড়কের উদ্বোধন করা হয়েছে।

 

মঙ্গলবার (৩০ মে) বিকেলে স্থানীয় সংসদ সদস্য ছোট মনির এ উদ্বোধন করেন।

 

দীর্ঘদিন যাবৎ ভূঞাপুর-তারাকান্দি সড়কে ভূঞাপুর বাজারের মধ্যদিয়ে যানবাহন চলাচল করছে। জেলার উত্তরাঞ্চলে সাথে যোগাযোগের একমাত্র এ রাস্তাটি সরু থাকার কারণে যানজোট লেগেই থাকতো। যানজোট নিরশনে স্থানীয় সংসদ সদস্যের চাহিদার ভিত্তিতে গত ২০২১ সালের ৭ জানুয়ারি ‘ভূঞাপুর লিংক সড়ক নির্মাণ’ শীর্ষক একটি প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়।

 

ভূঞাপুর-তারাকান্দি জেলা মহাসড়কের বাহাদীপুর লেভেল ক্রসিং থেকে এলেঙ্গা—ভূঞাপুর আঞ্চলিক মহাসড়কের বীরহাটি লেভেল ক্রসিং পর্যন্ত ১.৮০ কিলোমিটার সড়কের নির্মাণে ব্যয় ধরা হয় প্রায় ৪৯ কোটি ৭১ লাখ টাকা।

 

প্রকল্পের আওতায় ৬ দশমিক ৭৫ একর ভূমি অধিগ্রহণ, ৬৯ মিটার দীর্ঘ একটি পিসি গার্ডার সেতু এবং ১২ মিটার দীর্ঘ একটি আরসিসি বক্স কালভার্ট নির্মাণ করা হবে। এ ছাড়া ১ দশমিক ৬১ লাখ ঘনমিটার মাটি ভরাটের কাজ করা হবে। প্রকল্পটি টেকসই করার লক্ষে ১৫০ মিটার কংক্রিট স্লোপ প্রটেকশন উইথ জিও টেক্সটাইল, ১৩০ মিটার আরসিসি ওয়াল এবং ১২৫ মিটার আরসিসি প্যালাসাইডিং-এর কাজ করা হবে।

 

সড়ক নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে এ প্রকল্পে ২০টি ট্রাফিক সাইন, ৩০টি সাইন পোস্ট, ৪০০টি কংক্রিট গাইড পোস্ট, দুটি কংক্রিট কিলোমিটার পোস্ট নির্মাণ করা হবে।

 

উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, ভূঞাপুর উপজেলার জন্য এটি একটি উন্নয়নের মাইল ফলক। টাঙ্গাইল সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আলিউল ইসলামের সভাপত্তিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন, ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত অফিসার মুহাম্মদ ফরিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরজু, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতৃত্ববৃন্দ।

 

একুশে সংবাদ/আ.ই.প্র/জাহা

Link copied!