AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙামাটিতে ভারতীয় রুপিসহ আটক ১


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০১:৫৩ পিএম, ২৭ মে, ২০২৩
রাঙামাটিতে ভারতীয় রুপিসহ আটক ১

রাঙামাটির বিলাইছড়ি উপজলায় ভারতীয় ২০ লক্ষ রুপিসহ একজনকে আটক করেছে যৌথবাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে সেনা ও পুলিশের যৌথ অভিযান পরিচালনা করে বিলাইছড়ি উপজেলার ধুপশীল আর্মি ক্যাম্পের চেকপোস্টের নিকটে রাস্তা দিয়ে যাওয়ার পথে মোঃ বদিউল আলম (৭০) নামে এক ব্যক্তিকে যৌথবাহিনী আটক করে।

 

এ সময় তার কাছ থেকে ২০ লক্ষ ভারতীয় রুপি ও ১ লক্ষ ৭১ হাজার ৫শত নগদ টাকা উদ্ধার করা হয়। আটবকৃত ব্যক্তি বদিউল আলমের বাড়ি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ নিশ্চিন্তাপুর মধ্যম পাড়া গ্রামে। সে ওই গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে। পেশায় একজন গরু ব্যবসায়ী।

 

শুক্রবার (২৬ মে) সকাল ৯টায় গ্রেপ্তারকৃত আসামিকে রাঙামাটি আদালতে সোপর্দ করা হয়েছে।

 

বিলাইছড়ি থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৫ মে) যৌথবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে ১নং বিলাইছড়ি ৭নং ওয়ার্ড ধুপশীল সড়ক ওপর থেকে মোঃ বদিউল আলমকে গ্রেপ্তার করে এবং তাকে তল্লাশি করে ভারতীয় ২০ লক্ষ রুপি সহ বাংলাদেশি নগদ ১ লাখ ৭১ হাজার ৫০০ টাকা এবং ব্যবহৃত একটি বাটন মোবাইল উদ্বার করা হয়।

 

বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, গ্রেপ্তার বদিউল নিজেকে একজন গরু ব্যবসায়ী বলে পরিচয় দেয়। তিনি ভারত সীমান্ত এলাকা হতে জুড়াছড়ি দমদমিয়া গবাইছড়ি ও বরকল হতে অবৈধ পথে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে গরুসহ বিভিন্ন পণ্য আনা নেয়া করত। ভারতীয় মজুড়াছড়ি এবং বিলাইছড়ি থানার সীমান্ত এলাকা দিয়ে দীর্ঘদিন যাবত অবৈধ মুদ্রা দিয়ে চোরাকারবারি করে আসছে।

 

এছাড়া চোরাই পথে গরু এনে কাপ্তাই উপজেলার নতুনবাজার, রাঙ্গুনিয়া উপজেলা ও চট্টগ্রামের বিভিন্ন হাটে বিক্রি করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বদিউল আলম এসব স্বীকার করেন বলে ওসি জানান।

 

গ্রেপ্তারকৃত বদিউল আলমের বিরুদ্ধে বিলাইছড়ি থানায় মামলা করা হয়েছে এবং তাকে রাঙামটি আদালতে সোপর্দ করা হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!