AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্নঃ সভাপতি-সিরাজ, সম্পাদক-তারেক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৪:২৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্নঃ সভাপতি-সিরাজ, সম্পাদক-তারেক

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন  সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী  লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ৪ পদে এবং বিএনপি-জামায়ত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ ১৩ পদে বিজয়ী হয়েছেন।

 

আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি পদে এড. সিরাজুল ইসলাম  ও আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ তারেক বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

 

নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোহাম্মদ বারেক জানিয়েছেন, শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দুটি কেন্দ্রে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাত ১১ টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর মধ্যে চকরিয়া কেন্দ্রে ভোটার সংখ্যা ৬৭, কক্সবাজার কেন্দ্রে ৭৮৫। মূলত: কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য সংখ্যা এগারোশর বেশি। কিন্তু নবায়নযোগ্য হয়ে ভোট প্রদানের জন্য ভোটার হিসেবে ৮৫২ জনের তালিকা হালনাগাদ হয়েছে।

 

আইনজীবীরা জানিয়েছেন, আওয়ামী লীগ সমর্থীত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদে সভাপতি পদে বর্তমান সভাপতি ইকবালুর রশিদ আমিন (সোহেল) ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ তারেক এবং বিএনপি-জামায়ত সমর্থীত আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে সিরাজুল ইসলাম-৪ ও সাধারণ সম্পাদক পদে আবু তাহের সিকদারের নেতৃত্বে পৃথক দুটি প্যানেলে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। মোট ৮৫২ জন ভোটার তাদের ভোটে ১৭ জন প্রার্থীকে নির্বাচিত করেছেন। এসব পদের জন্য রাজনৈতিক বিবেচনায় পৃথক দুটি প্যানেলে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল থেকে সভাপতি সহ ১৩ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সভাপতি সিরাজুল ইসলাম ৩৯২ ভোট, সি:সহ-সভাপতি কাশেম আলী ৪৮৫ ভোট, সহ-সভাপতি নাজিম উদ্দীন ৪৫৭ ভোট, সহ: সাধারণ সম্পাদক (হিসাব) মো: মাহবুবুল আলম টিপু ৪৪১ ভোট, পাঠাগার সম্পাদক শাহিন ৪৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন।

 

এদিকে, আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সাধারণ সম্পাদক সহ ৪ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সাধারণ সম্পাদক মো: তারেক ৪৫০ ভোট, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) নুরুল ইসলাম সায়েম ৪০৬ ভোট, আপ্যায়ন সম্পাদক ফরহাদ আহমদ ৩৮৮ ভোট পান।

 

শনিবার (২৫ ফেব্রুয়ারী)  রাত ১১ টায় নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবি এডঃ মোহাম্মদ বারেক এ ফলাফল ঘোষণা করেন।

 

এদিকে, এই নির্বাচন আইনজীবীদের জন্য উৎসবের হলেও ফলাফল ঘোষণার আগে কয়েকজন আইনজীবী হাতাহাতি দেন। চারিদিকে হট্টগোল শুরু হয়। এই ঘটনার ভিড়িও ধারণ করায় আইনজীবীরা গণমাধ্যম কর্মীদের মারধর করে বারভবন থেকে বের করে দেন। নির্বাচন কমিশন এঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে বারের বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করলে উপস্থিত পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রাত ১১ টার পরে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন।

 

একুশে সংবাদ.কম/শ.হ.প্র/জাহাঙ্গীর

Link copied!