ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মাছের সঙ্গে শত্রুতা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৭:৩৮ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
মাছের সঙ্গে শত্রুতা

নালিতাবাড়ীতে কৃষকের পুকুরে বিষ প্রয়োগ-২লক্ষাধিক টাকার মাছ নিধন-দিশেহারা কৃষক পূর্ব শত্রুতার জের ধরে পুকুর, ধান ক্ষেত ও ধান ক্ষেত সংলগ্ন ডোবায় ট্যাবলয়েড বিষ প্রয়োগ করার কারনে ২লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে। মাছ নিধনের এমন শত্রুতায়কৃষক বাদশা মিয়া দিশেহারা হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে ১২অক্টোবর মঙ্গলবার রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার তালুকপাড়া গ্রামে।

এলাকাবাসী ও ভুক্তভোগী কৃষক জানায়, উপজেলার তালুকপাড়া গ্রামের কৃষক বাদশা মিয়া (৪৫) বাড়ী সংলগ্ন প্রায় ৩ একর জায়গায় ধান ক্ষেত, ধান ক্ষেত সংলগ্ন ডোবা ও পুকুরে দেশী মাছ, রুই কাতল,মৃগেলসহ নানা জাতের পোনা ছেড়ে মাছ চাষ শুরু করেছেন। এবস্থায় গত ১১ অক্টোবর সোমবার সকালে বাদশা মিয়া এলাকার কিছু লোককে তার ধান ক্ষেত দিয়ে হেঁটে যেতে দেখেছেন। কি কারনে তার ক্ষেতে দিয়ে গেলেন এই কথা জিজ্ঞেস করতেই তাদের উভয়ের মাঝে কথা কাটাকাটি ও দ্বন্ডের সৃষ্টি হয়।

১২ অক্টোবর মঙ্গলবার সকালে কৃষক বাদশা মিয়া দেখতে পান তার পুকুর, ধান ক্ষেত ও ধান ক্ষেত সংলগ্ন ডোবার সব মাছ মরে ভেসে উঠেছে। এঘটনায় কৃষক বাদশা মিয়া হতভম্ব ও দিশেহারা হয়ে পড়েন। ১৩ অক্টোবর বুধবার সকালে ট্যাবলেট বিষ প্রয়োগে মরা মাছ নালিতাবাড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তা ওথানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট নিয়ে যান এবং তাদের কে দেখান।এব্যাপারে কৃষক বাদশা মিয়া একই এলাকার সামসি ডুবালুর ছেলে বাবু মিয়া (২২), সামসি ডুবালু (৬০), মৃত আলাল মিয়ার তিন ছেলে রহমান (৩৫), মিয়ার উদ্দিন (৩০), জহুর উদ্দিনসহ ৫ জনের বিরোদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল বলেন,এই ঘটনার ব্যাপারে অভিযোগ পেয়েছি। ব্যবস্থা গ্রহন করা হবে।নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বলেন,কৃষক বাদশা মিয়ার ধান ক্ষেত ও পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করা হয়েছে। তার ব্যাপক ক্ষতি হয়েছে। শত্রুতা বশত যারা এগুলি করেছে তাদের বিরোদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

 একুেশ সংবাদ /মু/আ