AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুকসুদপুরে প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিরুদ্বে বিক্ষোভ মিছিল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৩১ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১
মুকসুদপুরে প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির বিরুদ্বে বিক্ষোভ মিছিল

গোপালগঞ্জের মুকসুদপুরের বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রাকিবুল হাসানের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে স্কুল খোলার প্রথম দিনেই ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও লিখিত অভিযোগ দায়ের করেছে স্কুলের শিক্ষার্থীরা।  রোববার  সকাল ১০দিকে উপজেলার বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাচন অফিসের সামনে কিছু সময় অবস্থান করে।  

পরে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেয় । এ সময় তারা বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করে বিক্ষোভ করে। দুপুর ১২ টার দিকে  উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: কাবির মিয়া ও ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা আন্দোলনকারীদের এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। পরে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়। 

এ এসময় শিক্ষার্থীরা জানান, স্কুলের প্রধান শিক্ষক মোঃ রাকিবুল হাসান স্কুলে নানা ব্যাপারে দূর্নীতি করে আসছে। ২০২০ সালের জে এস সি পরীক্ষায় অনেক ছাত্র অংশ গ্রহন করেন। রেজাল্ট আশার পর দেখাযায়, ১২ জন শিক্ষার্থীর রেজাল্ট, হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নামে এসেছে। প্রশংসাপত্র নেওয়ার সময় বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রাকিবুল হাসান এর প্রতিষ্ঠিত  উপজেলার প্রভাকরদী হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রশংসা পত্র দেয়। প্রশংসাপত্রে স্বাক্ষর করেন বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাকিবুল হাসান। 

এসকল ছাত্ররা বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের নিয়মিত ছাত্র। কিভাবে অন্য স্কুলে ফরম ফিলাপ হল আর প্রশংসা পত্র বা কিভাবে আরেক স্কুলের থেকে হয়। শিক্ষার্থীরা বলে এভাবে হওয়ায় তাদের চাকুরীর ক্ষেত্রে বা অন্য স্কুলে ভর্তি হওয়ার ক্ষেত্রে নানান সমস্যায় পড়তে হবে। শিক্ষার্থীরা আরও জানায়, প্রধান শিক্ষক রাকিবুল হাসান দূর্নীতি করে তাদেরকে সমস্যার সম্মূখীন করেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে প্রধান শিক্ষক এর বিচারের দাবিতে স্কুল চত্বরে একাধিকবার বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা ।

 স্কুল কমিটির সদস্য মোহাম্মাদ অলি মিয়া জানান, এ্যাসাইনমেন্ট জমা নেওয়ার সময় প্রত্যেক শিক্ষার্থীর নিকট থেকে ২০ টাকা করে এবং এ্যাসাইনমেন্ট সময় মত জমাদিতে না পারলে আরো ২০টাকা জরিমানা নেয়া হয়। প্রধান শিক্ষকের ছত্র ছায়ায়, অত্র স্কুলের শিক্ষক রনজিৎ সেন ও শামিমা বেগম কোচিং বানিজ্য করে। কোন শিক্ষার্থী প্রাইভেট না পড়তে চাইলে পরীক্ষায় ফেল করাবে বলে হুমকি দেয়। 

এ ব্যাপারে প্রধান শিক্ষক রাকিবুল হাসান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে  বলেন, কম্পিউটারে কম্পোজ করে পাঠানোর সময় ভূলে অন্য স্কুলের নামে চলে গেছে। এখানে আমি ইচ্ছাকৃত ভাবে কিছু করিনি । 

প্রভাকরদী হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, আমাদের স্কুলের শিক্ষার্থীর সংখ্যা কম থাকায় শিক্ষার্থী বাড়ানোর জন্য বোয়ালিয়া নিজামউদ্দীন উচ্চ বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন আমাদের বিদ্যালয় থেকে করা হয়েছে। তারা কখনো আমাদের স্কুলে ক্লাস করেনি। তারা ওই স্কুলেই ক্লাস করেছে সার্টিফিকেট আমার স্কুলের নামে বোর্ড থেকেই হয়েছে এখানে কোন ভুল হয়নি। 

বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ কাজী ফিরোজ জানান, স্কুলে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে আমি শুনেছি। বিষয়টি স্থানীয় ভাবে আলোচনা করে সিদান্ত নেওয়া হবে। 

এ ব্যাপারে মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহাদৎ হোসেন  জানান, অভিযোগ পেয়েছি । তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে । এব্যাপারে উপজেলা চেয়ারম্যান কাবির মিয়া জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

একুশে সংবাদ/কবির/আরিফ

Link copied!