AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিপুল ভোটে বিজয়ী আব্দুল কাদের মির্জা 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪৮ পিএম, ১৭ জানুয়ারি, ২০২১
বিপুল ভোটে বিজয়ী আব্দুল কাদের মির্জা 

বহুল আলোচিত নোয়াখালী বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ও দলটির সাধারণ সম্পাদ ক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম শনিবার বিকালে মোট ৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন ।

আবদুল কাদের মির্জার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। এছাড়া জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী (মোবাইল ফোন) মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

নির্বাচনে জয়ের পর আবদুল কাদের মির্জা ভোটের পরিবেশে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ভোটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণ না করা পর্যন্ত বিজয়ের মালা পরব না। শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলছে বিকাল ৪টা পর্যন্ত।

বসুরহাট পৌরসভায় প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। যার মধ্যে নারী ভোটার বেশি। 

আলোচিত এ পৌরসভায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ভাই আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আবদুল কাদের মির্জা নৌকা, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ধানেরশীষ ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশারফ হোসাইন মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও সাধারন কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭জনসহ মোট ৩৫জন ভোট যুদ্ধে অংশগ্রহণ করেছে।

এদিকে নির্বাচনে সকল ধরনের সহিংসতা রোধে ৯টি কেন্দ্রে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্টেট, ৩টি টিমে ২৪জন র‌্যাব, ৮০জনের ৪ প্লাটুন বিজিবি এবং ২শ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংঙ্খলার স্বাভাবিক রাকতে ৫জন পুলিশ ও ১৩ জন আনসার সদস্য ও ৩টি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স ও ৭টি জরুরি টিম রাখা হয়।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, ভোটগ্রহণে প্রায় ৭০ শতাংশ ভোট সম্পন্ন হয়েছে। প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি রয়েছে এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। 

পৌরসভাটিতে মোট ভোটার রয়েছে ২১হাজার ১শ ১৫জন। যার মধ্যে পুরুষ ১০হাজার ৬শ ২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০হাজার ৪শ ৯৪জন। 


একুশে সংবাদ/মা.র/এস
 

Link copied!