AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি-পুলিশ সংঘর্ষ: গয়েশ্বরসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২০ পিএম, ২৪ মে, ২০২৩
বিএনপি-পুলিশ সংঘর্ষ: গয়েশ্বরসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

রাজধানীর সায়েন্সল্যাবে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৪৬ নেতাকর্মীরা বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি হিসেবে আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

 

উপ-পরিদর্শক (এসআই) সবুজ মিয়া মামলাটির বাদী।

 

বুধবার (২৪ মে) দুপুরে গণমাধ্যমে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল গনি সাবু।

 

এর আগে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলমসহ ৫২ জনের নাম উল্লেখ করে ধানমন্ডি থানায় মামলা করে পুলিশ।

 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া জানান, গতকাল মঙ্গলবার বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। মামলায় বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কমিটির কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলমসহ ৫২ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

 

এছাড়া অজ্ঞাতপরিচয় আরও অনেককে আসামি করা হয়েছে। গতকালের সংঘর্ষের ঘটনায় যে ২৭ জনকে আটক করা হয়েছিলো তাদেরকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলেও জানান তিনি।

 

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে এই সংঘর্ষের ঘটনায় পণ্ড হয়ে যায় ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি। দুপুর ২টায় ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। পদযাত্রা সাত মসজিদ রোড, রাইফেল স্কয়ার, ঢাকা সিটি কলেজ, সায়েন্সল্যাব মোড়, বাটা সিগন্যাল ও কাঁটাবন মসজিদের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার কিছু আগে পদযাত্রা নিয়ে নেতাকর্মীরা সিটি কলেজের সামনে পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

 

সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বিআরটিসি বাসে আগুন দিয়ে বেশকিছু গাড়ি ভাঙচুর করেন। এছাড়াও ধানমন্ডি ৩ নম্বর ক্রসিং রোডের পুলিশবক্স ভাঙচুর করেন ।

 

উচ্চ আদালতের নির্দেশনা অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, সরকারের দুর্নীতির প্রতিবাদে এ কর্মসূচি দিয়েছিল বিএনপি।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!