AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ইচ্ছা`র বিভিন্ন উদ্যোগ


জাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ইচ্ছা`র বিভিন্ন উদ্যোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে ২২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে। এবারের ভর্তি পরীক্ষা কার্যক্রম চলবে আগামী বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) পর্যন্ত।

এদিকে পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত জাবি ক্যাম্পাস। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা এসে পরীক্ষা দিচ্ছেন। এতে করে দূর-দূরান্তের অনেক শিক্ষার্থী বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন। কেউবা পরীক্ষার হল খুঁজে পেতে, আবার কেউ সাথে নিয়ে আসা মোবাইল, ব্যাগ কোথায় রাখবে তা নিয়ে চিন্তিত!

বরাবরের মতো এ সমস্ত শিক্ষার্থীদের সহায়তায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/‍‍`ইচ্ছা` বিভিন্ন উদ্যোগ করেছে। তাদের উদ্যোগগুলোর মধ্যে রয়েছে পরীক্ষার্থীদের মোবাইল ও ব্যাগ জমা রাখা, হল খুঁজে পেতে সহায়তা করা।

ইচ্ছা`র সাধারণ সম্পাদক শাহ আলম তাদের সংগঠনের কার্যক্রম সমন্ধে বলেন, ‍‍`ইচ্ছা প্রতিবছরের ন্যায় এবারো বিনামূল্যে শিক্ষার্থীদের মোবাইল ও ব্যাগ জমা রাখছে। কেননা অনেকে এসব সেবার নামে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে রাখছে। এতে করে শিক্ষার্থীরা ভোগান্তীর শিকার হচ্ছেন। তাদের এই দুর্ভোগ কমানোর জন্যই ইচ্ছা এ সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। সামনের দিনেও তা চলমান থাকবে।`

 

একুশে সংবাদ/আ.র.প্র/জাহা

Link copied!