AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওরিয়েন্টেশনের মাধ্যমে সোহরাওয়ার্দী কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ


ওরিয়েন্টেশনের মাধ্যমে সোহরাওয়ার্দী কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ

ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

 

মঙ্গলবার (৩ অক্টোবর) কলেজে বিদ্যমান বিভাগসমূহের উদ্যোগে স্ব স্ব বিভাগে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়।

 

এ সময় বিভাগসমূহের বিভাগীয় প্রধান সহ সকল শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় ও পাঠ্যক্রম প্রদান করা হয়। এরপর নবীন শিক্ষার্থীদের থেকে কয়েকজন, প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে থেকে কয়েকজন ও শিক্ষক মহোদয়গণ বক্তব্য রাখেন।

 

নবীন শিক্ষার্থীরা নিজেদের অনুভূতি প্রকাশ করে ও এই পর্যন্ত আসার যাত্রা তুলে ধরেন, প্রবীণ শিক্ষার্থীরা তাদের বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরে নবীনদেরকে কলেজে তথা স্ব বিভাগে স্বাগত জানান ও ভালো রেজাল্ট করার জন্য বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করেন।

 

শিক্ষক মহোদয়গণ নবীনদের উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন। শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষে পরিনত হওয়ার আহবান করেন, নবাগত শিক্ষাথীদের কলেজের নিয়ম-শৃঙ্খলা মেনে চলা, উচ্চ শিক্ষা গ্রহণ শেষে শিক্ষার্থীদের মানব সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করার আহবান করেন।

 

উল্লেখ্য, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বিজ্ঞান অনুষদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং বাণিজ্য অনুষদ মিলিয়ে সর্বমোট ১৭ টি বিভাগে অনার্সের শিক্ষাব্যবস্থা চালু রয়েছে।

 

বিভাগসমূহ হলো ব্যবসায় শিক্ষা অনুষদে: ব্যবস্থাপনা, হিসাববিজ্ঞান বিভাগ। বিজ্ঞান অনুষদে: পদার্থ বিজ্ঞান, রসায়ন, গণিত, ভূগোল ও পরিবেশ, প্রাণীবিদ্যা, মৃত্তিকা বিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ। কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে: বাংলা, ইংরেজি, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, সমাজকর্ম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ইসলাম শিক্ষা বিভাগ।

 

একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

Link copied!