AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্য পন্থীদের সংখ্যাগরিষ্ঠতা


জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্য পন্থীদের সংখ্যাগরিষ্ঠতা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এর ফলাফল ঘোষণা করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্লাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

 

নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ থেকে সভাপতি পদে গানিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ফরিদ আহমদ ২৮৩ টি ভোট এবং সাধারণ সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ড. এম শামীম কায়সার ৩৩০ টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

অপরদিকে সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদক পদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রার্থী নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোঃ মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মাদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন নির্বাচিত হয়েছেন।

 

এছাড়া সাধারণ সদস্যপদে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক  ড. ফারহা মতিন জুলিয়ানা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আউয়াল আল কবীর, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক, ড. মোঃ মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ড. মোঃ সাব্বির আলম ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. সুবর্ণা কর্মকার নির্বাচিত হয়েছেন।

 

অপরদিকে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে সাধারণ সদস্য পদে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব নির্বাচিত হয়েছেন।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!