AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইসিসির মাস সেরার তালিকায় কামিন্দু ও গার্ডনার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫৮ এএম, ৫ এপ্রিল, ২০২৪
আইসিসির মাস সেরার তালিকায় কামিন্দু ও গার্ডনার

টি-টোয়েন্টি ও ওয়ানডেতে শ্রীলঙ্কাকে প্রতিরোধ করতে পারলেও টেস্টে ধবলধোলাই হয়েছে স্বাগতিক বাংলাদেশ। সদ্য সমাপ্ত এই টেস্ট সিরিজে স্বপ্নের মতো কাটিয়েছেন লঙ্কান ক্রিকেটার কামিন্দু মেন্ডিস। ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্সে হয়েছেন সিরিজসেরাও।

জাতীয় পুরুষ দলের মতো একই সময় হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী দলও। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে সবগুলোতেই হেরেছে টাইগ্রেসরা। মিরপুরের উইকেটে অস্ট্রেলিয়ানদের এমন সাফল্যের বড় মাধ্যম ছিলেন অ্যাশলে গার্ডনার। 

বাংলাদেশকে ভুগিয়ে এই দুই ক্রিকেটারই আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন। ছেলেদের ক্রিকেটে কামিন্দুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডাইর। আর মেয়েদের মাসসেরার তালিকায় গার্ডনারের প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাইয়া বুশিয়েই ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার।

২০২২ সালের পর প্রথমবারের মতো শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরে দুর্দান্ত মাস কাটিয়েছেন কামিন্দু মেন্ডিস। সিলেট টেস্টে জোড়া সেঞ্চুরি করেন তিনি। সবুজ উইকেটে ব্যাটিং বিপর্যয়ে পড়া লঙ্কানদের দুই ইনিংসেই ভালো সংগ্রহ এনে দেন তিনি। তাকে সঙ্গ দিয়ে জোড়া সেঞ্চুরি পান শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাও। দ্বিতীয় ইনিংসে ১৬৪ রানের অসাধারণ ইনিংস খেলেন কামিন্দু। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ৯২ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি।

মেয়েদের ক্রিকেটে বাংলাদেশকে ভুগিয়েছেন গার্ডনার। ২৬ বছর বয়সী এই অলরাউন্ডার অফ স্পিনে প্রথম ওয়ানডেতে ২২ রানে ৩, দ্বিতীয় ওয়ানডেতে ২২ রানে ২ আর তৃতীয় ওয়ানডেতে ২৫ রানে ৩ উইকেট নেন। বল হাতে ৮ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে একটি অপরাজিতসহ দুই ইনিংসে করেন ৫২ রান। এমন সাফল্যে সিরিজসেরাও হন গার্ডনার।


একুশে সংবাদ/এস কে

 

Link copied!