AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বার্সেলোনা আমার হৃদয়ে থাকবে: গার্দিওলা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৪ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৪
বার্সেলোনা আমার হৃদয়ে থাকবে:  গার্দিওলা

২০২৩ সালের ফিফা বর্ষসেরা কোচের স্বীকৃতি ‘ফিফা বেস্ট মেনস কোচ অ্যাওয়ার্ড’ জিতেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। ইন্টার মিলান কোচ সিমোন ইনজাঘি ও ইতালির কোচ লুসিয়ানো স্প্যালেত্তিকে পেছনে ফেলে এ স্বীকৃতি জিতেছেন সিটিজেন কোচ। মূলত, গত মৌসুমে সিটিকে ট্রেবল জেতান তিনি। যার স্বীকৃতি পেলেন এ স্প্যানিশ কোচ।

জানা গেছে, ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ অগাস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় এই পুরস্কার পেয়েছেন গার্দিওলা। তিনি জানিয়েছেন, কঠোর পরিশ্রম করে ধাপে ধাপে এগোনোর কথাও।

পুরস্কার হাতে দেওয়ার পর থিয়েরি অঁরি গার্দিওলার কাছে জানতে চেয়েছিলেন, তার কোচিং করানো বার্সেলোনার সেই দল এবং সিটির ট্রেবলজয়ী এই দলের মধ্যে সেরা কারা? যার উত্তরে গার্দিওলা বলেন, ‘বার্সেলোনা সব সময় আমার হৃদয়ে থাকবে। আমার প্রথম ভালোবাসা। তবে সিটির সঙ্গে এই পুরস্কার জয়টা বিশেষ কিছু। কারণ আমরা আগে এই সাফল্য পাইনি।’

২০০৯ সালে বার্সেলোনার হয়ে ট্রেবল জয়ের স্বাদ পেয়েছেন পেপ গার্দিওলা। তবে ম্যানচেস্টার সিটির হয়ে এটাই প্রথম ট্রেবল তার। বর্ষসেরা কোচের পুরস্কার জিতে সকলকে ধন্যবাদও জানিয়েছেন এই স্প্যানিশ কোচ।

ইতিহাসের প্রথম কোচ হিসেবে দুইবার ট্রেবল জয়ের কীর্তি গড়েছেন গার্দিওলা। পাশাপাশি এ নিয়ে দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হলেন তিনি। ২০১০ সালের বার্সেলোনার কোচ হিসেবে প্রথম এই স্বীকৃতি পেয়েছিলেন সিটি কোচ।    


একুশে সংবাদ/এস কে 

Link copied!