AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭০ বছর বয়সে মাওলানা পাস ও পাগরী নিলেন পল্লী ডাক্তার আব্দুল মজিদ


Ekushey Sangbad
টি আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৩:৫৭ পিএম, ২৪ নভেম্বর, ২০২৩
৭০ বছর বয়সে মাওলানা পাস ও পাগরী নিলেন পল্লী ডাক্তার আব্দুল মজিদ

কথায় বলে শিক্ষার কোনো বয়স নেই। সেই কথা যেন আরও একবার প্রমাণ করলেন গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের মৃত হযরত আলীর ছেলে জৈনা বাজার ঔষধ ব্যবসায়ী ও পল্লী ডাক্তার আব্দুল মজিদ। ৭০ বছর বয়সে তিনি উপজেলার বরমী ইউনিয়নের জামিয়া আন্ওয়ারিয়া মাদরাসা ও এতিমখানা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাওলানা পাস করেন। গত ২১ নভেম্বর ২০২৩ ইং উপজেলার বরমী ইউনিয়নের জামিয়া আন্ওয়ারিয়া মাদরাসা ও এতিমখানা প্রাঙ্গনে বাৎসরিক ইসলামী মহাসম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পাগরী প্রধান করা হয়েছে মাওলানা আব্দুল মজিদকে।

পল্লী ডাক্তার আব্দুল মজিদ পাস করেছেন বুঝিয়ে দিলেন, লেখাপড়ার কোনো বয়স হয় না, চাইলে যে কোনো বয়সে মানুষ পড়া লেখা করতে পারে বিষেশ করে দীনি এলম শিক্ষা করা তো এক জন মুসলমানের জন্য ফরজ। সেই চেতনা মনে ধারন করে পড়া লেখা করে এবছরের মাওলানা পাস করে পাগরী পেয়েছেন।

এই বয়সে মাওলানা পাসের অভিজ্ঞতা তুলে ধরে আব্দুল মজিদ, প্রথমে সবাই হাসাহাসি করলেও এখন সবাই খুশি। তারা আমার পরীক্ষার ফলাফলের খোঁজ—খবর নিয়েছেন। আমি দীনি এলম শিক্ষা করতে করতে যেন মরতে পারি সেই চিন্তা মাথায় রেখে এগিয়ে যাওয়া, আমার জন্য সকলেই দোয়া করবেন।

৭০ বছর বয়সে জামিয়া আন্ওয়ারিয়া মাদরাসা ও এতিমখানা শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাওলানা পাস করেন।



প্রতিবেশীরা জানান, এখনকার পোলাপান বয়স থাকতেই পড়ালেখা করতে চায় না। সেখানে তিনি এই বয়সে পরীক্ষা দিলেন এবং পাসও করেছেন। এবং মহাসম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পাগরীও য়েছেন এজন্য আমরা অনেক আনন্দিত তার জন্য দোয়া ও শুভ কমনা সবসময়।

তেলিহাটি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আঃ বাতেন সরকার বলেন, আব্দুল মজিদ এই বয়সে পড়া লেখা করে মাওলানা পাস করেছে। লেখাপড়ার প্রতি তার এই আগ্রহ নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

উপজেলার বরমী ইউনিয়নের জামিয়া আন্ওয়ারিয়া মাদরাসা ও এতিমখানা মহাসম্মেলনের প্রধান অতিথি ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এম.পি মাননীয় সংসদ সদস্য,গাজীপুর—৩ ও সাধারণ সম্পাদক, গাজীপুর জেলা আওয়ামীলীগ ও সভাপতি, অত্র জামিয়া।

বরমী ইউনিয়নে জামিয়া আন্ওয়ারিয়া মাদরাসা ও এতিমখানা শিক্ষা প্রতিষ্ঠান।



প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন,আলহাজ্ব এস.এম লতিফ লিটন যুগ্ম সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। আলহাজ্ব ই.জেড.এম মাসুদুর রহমান শিমুল সভাপতি,পতিষপুর জদিয়া উদ্দস শাইয়াহ মাদ্রাস ও এতিমখানা। জনাব ইঞ্জি: মোঃ রাজিব হায়দার মুন্না ম্যানেজিং ডিরেক্টর, আউটপেস এবং আর. এ. স্পিনিং মিলস্ লি:। আলহাজ্ব মোঃ নাজমুল হুদা বিশিষ্ট মুবাল্লিগ ও সভাপতি, বদরী কমিটি অত্র জামিয়া।

আমন্ত্রিত হিসেবে উপস্থিত ছিলেন, আল্লামা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর আল্লামা জাফর আহমাদ পীর সাহেব ঢালকানগর,ঢাকা মুফতি মাহফুজুল হক সাহেব ঢাকা। মাওলানা উবায়দুর রহমান খান নদভী ঢাকা। মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী মাওলানা ক্বারী আব্দুর রহিম আল মাদানী সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলহাজ্ব এড. শামসুল আলম প্রধান চেয়ারম্যান, শ্রীপুর উপজেলা পরিষদ।  জনাব মোঃ তোফাজ্জল হোসেন চেয়ারম্যান,৬নং বরমী ইউনিয়ন পরিষদ। আলহাজ্ব এডভোকেট শাহাব উদ্দিন বি.এস.সি, সিনিয়র সহ—সভাপতি, অত্র জামিয়া প্রমুখ।


একুশে সংবাদ/বিএইচ

Link copied!