ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

৬৩ দিনব্যাপী মাহফিল নিয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:০২ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২১
৬৩ দিনব্যাপী মাহফিল নিয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারাই হচ্ছেন ঈমান। ৬৩ দিনব্যাপী মাহফিল নিয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারাই হচ্ছেন ঈমান। উনাদের প্রতি ঈমান না আনলে ঈমানদার হওয়া যায়না।  জান্নাতীও হওয়া যায়না। উনারা শুধু মহান আল্লাহ পাক তিনি ও মহাসম্মানিত হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নন, এছাড়া সব কিছু।

আজ(১৮ সেপ্টেম্বর) আজ জাতীয় প্রেসক্লাবে রাজারবাগ দরবার শরীফ উনার উদ্যোগে আ‌য়ো‌জিত আলোচনা সভায় বক্তারা এসব কথা ব‌লেন।

বক্তারা আরও বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের সু-মহান শান-মান ও মর্যাদা মুবারক সারা বিশ্বে ব্যাপকভাবে প্রচার-প্রসারে মুজাদ্দিদে আ’যম, সুলতানুন নাছির ঢাকা রাজারবাগ শরীফের সম্মানিত শায়েখ আলাইহিস সালাম উনার অবদান মুবারক ও কার্যক্রম তুলে ধরেন, রাজারবাগ দরবার শরীফ উনার প্রতিনিধি, মুফতিয়ে আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ ছাহেব এবং মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণা কেন্দ্রের অন্যতম গবেষক ও ইসলামী বহু গ্রন্থ প্রণেতা মুহাদ্দিছ মুহম্মদ আল আমীন ছাহেব।  অনুষ্ঠান সঞ্চালনা করেন মুফতী সাইয়্যিদ মুহম্মদ আব্দুল হালীম ছাহেব।

এই সময় মুহা‌দ্দিস মুহম্মদ আল আমীন ব‌লে‌ন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার “মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারা শুধু মহান আল্লাহ পাক  তিনি ও মহাসম্মানিত হাবীব ছল্লাল্লাহু আলাই‌হি ওয়া সাল্লাম তি‌নি নন, এছাড়া সব‌কিছুই হ‌চ্ছেন উনারা। কাজেই, উনাদের মুবারক শানে সর্বোচ্চ বিশুদ্ধ আক্বীদাহ ও হুসনে যন পোষণ করা প্রত্যেক মুসলমানের জন্য ফরজে আইন।

আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ ছাহেব বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র আব্বা সাইয়্যিদুনা হযরত আব্দুল্লাহ আলাইহিস সালাম।  উনার লক্বব মুবারক সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম।  তিনি সম্মানিত হিজরত মুবারক উনার ৭৮ বছর ৮ মাস ১০ দিন পূর্বে পবিত্র ২রা রজবুল হারাম শরীফ পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেন।  এবং সম্মানিত হিজরত মুবারক উনার ৫৩ বছর ২ মাস পূর্বে পবিত্র ২রা মুহাররমুল হারাম শরীফ ইয়াওমুল জুমু‘য়াহ শরীফ সকালে তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন। তিনি দুনিয়ার যমীনে ২৫ বছর ৬ মাস অবস্থান মুবারক করেন।  আবূ রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত যাবীহুল্লাহ আলাইহিস সালাম তিনিসহ উনারা ছিলেন মোট ১৩ ভাই এবং ৬ বোন। সুবহানাল্লাহ!

রাজারবাগ দরবার শরীফ থেকে আগত প্রতিনিধিরা বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত আম্মা সাইয়্যিদাতুনা হযরত আমিনা আলাইহাস সালাম।  উনার লক্বব মুবারক সাইয়্যিদাতুনা হযরত উম্মু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।  তিনি হিজরত মুবারক উনার ৭২ বছর পূর্বে পবিত্র ৫ই রবীউল আউওয়াল শরীফ ইয়াওমুল জুমু‘য়াহ শরীফ বা’দ ফজর পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেন।  তিনি দুনিয়ার যমীনে ২৫ বছর ৫ দিন অবস্থান মুবারক করেন।  পবিত্র ১০ই রবীউল আউওয়াল শরীফ ইয়াওমুল ইছনাইনিল আযীম শরীফ সকাল ৯-১০টার দিকে তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন।  

বক্তারা বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের ঈমান এবং উনারা জান্নাতী কিনা এ বিষয়ে অনেকে সংশয় ও সন্দেহ করে প্রশ্ন তোলে।  মূলত, উনারাই হচ্ছেন ঈমান।  উনাদের প্রতি ঈমান আনলে ঈমানদার হওয়া যায়।  উনারাই জান্নাতের মালিক।  উনাদের প্রতি ঈমান না আনলে ঈমানদার হওয়া যায়না।  জান্নাতীও হওয়া যায়না।

বক্তারা বলেন, মূলত আহলে সুন্নত ওয়াল জামায়াতের আক্বীদাহ হলো, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনারা জান্নাত উনার মুহতাজ বা মুখাপেক্ষী তো ননই; বরং জান্নাত উনাদের মুহতাজ নিজের ওজুদ বা অস্তিত্ব মুবারক বজায় রাখার জন্য।  প্রকৃতপক্ষে, উনারাই হচ্ছেন সম্মানিত জান্নাত মুবারকসহ সমস্ত সৃষ্টির মালিক। সুবহানাল্লাহ! সম্মানিত জান্নাত উদগ্রীব হয়ে রয়েছেন কখন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত আব্বা আলাইহিস সালাম তিনি এবং মহাসম্মানিত ও মহাপবিত্র হযরত আম্মা আলাইহাস সালাম তিনি অর্থাৎ উনারা জান্নাতে দয়া করে প্রবেশ করবেন তাহলে জান্নাত উনার ওজুদ মুবারক সার্থক হবেন।  সুবহানাল্লাহ!

রাজারবাগ দরবার শরীফ থেকে আগত প্রতিনিধিরা বলেন, পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ অনুসারে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের মানহানীকারীর একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড।  তাই, যে বা যারাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে, অনলাইনে বা অফলাইনে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের মানহানীর অপচেষ্টা করছে, তাদের ব্যাপারে ‘শরয়ী শাস্তি মৃত্যুদণ্ড’ বাস্তবায়ন করতে হবে।  যা বিশ্বের প্রত্যেক মুসলিম দেশের সরকারের জন্য ফরজে আইন।
বক্তারা বলেন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত মহাপবিত্র হযরত আব্বা ও হযরত আম্মা আলাইহিমাস সালাম উনাদের পবিত্র জীবনী মুবারক নিয়ে গবেষণা করার জন্য কোটি কোটি স্বতন্ত্র গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা করতে হবে।  শিক্ষা প্রতিষ্ঠানে প্রত্যেক শ্রেণীতে এবং প্রতিটি সিলেবাসে উনাদের বিশুদ্ধ পবিত্র জীবনী মুবারক আবশ্যিকভাবে অন্তর্ভূক্ত করতে হবে।  রাজারবাগ শরীফে উনাদের পবিত্র জীবনী মুবারক নিয়ে বিশেষ কিতাব প্রকাশিত হয়েছে।  সবার উচিত সেই কিতাবগুলো সংগ্রহ করে পাঠ করা।

বক্তারা আরো বলেন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খ্বতামুন্ নাবিয়্যীন, রহমতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক সম্মানার্থে অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ মাহফিল উনার মধ্যে বিশেষ আয়োজন হিসেবে গত ২৮শে মুহররম শরীফ ১৪৪৩ হিজরী, ৮ রবি’ ১৩৮৯ শামসী মুতাবিক ৬ সেপ্টেম্বর হতে রাজারবাগ দরবার শরীফে শুরু হয়েছে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল। সেখানে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খ্বতামুন্ নাবিয়্যীন, রহমতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র সাওয়ানেহ উমরী বা পবিত্র জীবনী মুবারক হতে প্রতিদিন আলোচনা-পর্যালোচনা অনুষ্ঠিত হচ্ছে।  মুসলিম উম্মাহ সকলের উচিত উক্ত বেমেছাল বরকতময় মাহফিলে অংশগ্রহণ করা।

একুশে সংবাদ /রাফি