ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

মালদ্বীপের ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টারের সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৮:৫৩ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২২
মালদ্বীপের ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টারের সাথে বাংলাদেশ হাইকমিশনারের সাক্ষাৎ

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ দ্বীপ রাষ্ট্রের মাননীয় ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টার জনাব ইসমাইল ফাইয়াজ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় প্রবাসী বাংলাদেশি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করন ও বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের জন্য মালদ্বীপ সরকারকে অনুরোধ করেন।

 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) এ সৌজন্য সাক্ষাৎ করেন।

 

এছাড়াও মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের স্বাস্থ্যসেবা, আবাসন, বৈধ পথে রেমিটেন্স পাঠানোর ব্যবস্থা সহজীকরণ ও চুক্তি মোতাবেক বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতকরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং এ বিষয়ে একটি টেকসই পলিসি বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় মন্ত্রীকে অনুরোধ জানান বাংলাদেশ হাইকমিশনার।

 

মাননীয় মন্ত্রী আনডকুমেন্টেড কর্মীদের বৈধ করণের বিষয়ে গুরুত্ব আরোপ করেন এবং দ্রুত বৈধ হওয়ার জন্য অনুরোধ করেন। এটি না হলে পরবর্তীতে নিয়োগকারী ও অনিয়মিত প্রবাসীদের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে তিনি উল্লেখ করেন।  সাম্প্রতিক সময়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রবাসী কর্মীদের মৃত্যু বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধে ও প্রবাসী কর্মীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য অনুরোধ জানানো হয়।

 

উভয় দেশের মধ্যকার বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি ও উভয় দেশের বানিজ্যিক প্রতিনিধিদলের সফর বিষয়ে আলোচনা হয়। সাক্ষাৎকালে মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব রিয়াজ মনসুর ও জনাব মরিয়ম নাজিমা এবং মিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/ও.অ.জা.হা

সর্বোচ্চ পঠিত - প্রবাস