AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে যা বললেন মমতাজ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৭ পিএম, ১৬ আগস্ট, ২০২৩
গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে যা বললেন মমতাজ

জনপ্রিয় কণ্ঠশিল্পী ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের বিরুদ্ধে গত ১৩ আগস্ট ভারতের আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবস্থান তুলে ধরেছেন। তিনি বলেন, আমাকে হয়রানি ও কিছু টাকা হাতিয়ে নেয়াই ছিল বাদীর মূল উদ্দেশ্য।

 

বুধবার (১৬ আগস্ট) বিকেল সোয়া ৩ টার দিকে মমতাজ বেগম তার নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে এক পোস্টের মাধ্যমে তার বিরুদ্ধে করা মিথ্যে চুক্তিভঙ্গ এবং প্রতারণার মামলার অবস্থান তুলে ধরেন।

 

মমতাজ বেগম সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, আমার প্রিয় এলাকা বাসি ও সারাদেশে আমার গানের ভক্ত আশেকান এবং আমার শুভাকাংক্ষী যারা রয়েছেন, তারা কয়দিন যাবত একটা নিউজ এর পরিপেক্ষিতে খুব মন খারাপ করে আছেন। এটার সত্যতা কতটুকু জানতে চাচ্ছেন। আমি বিদেশ ছিলাম ১৪ আগস্ট পর্যন্ত। দেশে ফিরেই ১৫ আগস্টের জাতীয় শোক দিবস নিয়ে খুব ব্যস্ত সময় কাটাই। এই জন্য এ বিষয়টি নিয়ে কথা বলার সুযোগ হয়ে উঠেনি।

 

হ্যা এই কথা সত্য যে, বেশ অনেক বছর আগে ভারতে বহরমপুর কোর্টে আমার বিরুদ্ধে এক ব্যক্তি একটা মিথ্যা বানোয়াট মামলা দায়ের করেন, যার মূল উদ্দেশ্যে ছিলো আমাকে ভয় দেখিয়ে কিছু টাকা হাতিয়ে নেয়া। আর ওই ব্যক্তি ছাড়া আমি যেনো কারো মাধ্যমে ভারতে কোনো কনসার্ট করতে না পারি। কোনও ডকুমেন্ট ছাড়া ১৪ লাখ টাকা নেয়ার একটি মিথ্যা মামলা উনি সাজিয়েছেন, যার কোনো প্রমাণ এই ১৪-১৫ বৎসরে কোর্টে দাখিল করতে পারেনি।

 

এই বছরও আমি দুইবার কোর্টে হাজির হই। কিন্তু দুঃখের বিষয় মামলার বাদি ২ বারই অসুস্থ বলে কোর্টে অনুপস্থিত থাকেন। তার মূল উদ্দেশ্যে হলো-আমাকে হয়রানি করা। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দ্রত এই মামলাটি যাতে শেষ হয় বিজ্ঞ আদালতকে অনুরোধ করি। কিন্তু আদালত শেষ যে তারিখটি দিয়েছিলো ওই সময় আমার আগে থেকেই কানাডা একটা প্রোগ্রাম নেয়া ছিলো বিধায় আমি উপস্থিত থাকতে পারিনি।

 

তবে আমি আদালতকে এই বিষয়ে অবহিত করি। পরবর্তীতে একটা সময় চাইলে বিজ্ঞ আদালত সেটা গ্রহণ করে আমাকে সেপ্টেম্বরের ৮ পুনরায় ডেট দেন। আশা করি আমি ৮ তারিখে হাজির হলে বিজ্ঞ আদালত একটা সিদ্ধান্ত নিবেন এবং পরবর্তী কি করণীয় তা জানতে পারবো। জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমার বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে। আপনারা সবাই আমার উপর আল্লাহর ওয়াস্তে এই আস্থা বিশ্বাস রাখবেন এবং আমার জন্য দোয়া করবেন আমি যেনো, কারো ক্ষতি না করি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 

উল্লেখ্য, বাংলাদেশের লোকগানের জনপ্রিয় শিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগমের বিরুদ্ধে দায়ের করা মামলায় ভারতের আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। চুক্তিভঙ্গ এবং প্রতারণার বিরুদ্ধে দায়ের করা মামলায় ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট অলক দাস ৯ আগস্ট এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এই মামলায় মমতাজের বিরুদ্ধে এর আগে আরো তিনবার গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল। এরপর মমতাজ উচ্চ আদালতের শরণাপন্নও হয়েছিলেন। এদিকে ৯ আগস্ট মুর্শিদাবাদের মুখ্য বিচার বিভাগীয় আদালতে হাজির হওয়ার কথা ছিল মমতাজের। এর আগে এক নোটিশে জানানো হয়, সেদিন মুর্শিদাবাদের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে মমতাজ বেগমের মামলার চার্জ গঠন করা হবে। আর সেদিন মমতাজ উপস্থিত না হলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

 

একুশে সংবাদ/এসএপি

 

Link copied!