AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৬ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতের পরিচয় জানায়নি বিএসএফ।

 

বুধবার (১৮ অক্টোবর) ভোররাতে পশ্চিমবঙ্গের শিলিগুড়ি ফুলবাড়ি সীমান্তের কাছে ফাঁসি দেওয়া ব্লকের চটহাট অঞ্চলের খুদিগজ গ্রামে এ ঘটনা ঘটে।

 

স্থানীয় গ্রামবাসীদের দাবি, গরু পাচারের উদ্দেশ্যে রাতে কাঁটাতারের বেড়া টপকে বাংলাদেশ থেকে ভারতে আসে একদল অজ্ঞাত পরিচয় বাংলাদেশি পাচারকারী। এসময় বিএসএফ বাধা দিলে অস্ত্র নিয়ে হামলার চেষ্টা করে পাচারকারীরা। আত্মরক্ষায় বিএসএফ গুলি চালালে একজন বাংলাদেশি নিহত হন। বাকিরা বাংলাদেশে পালিয়ে যায়।

 

এদিকে সকালে বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সীমান্ত এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। এসময় ঘটনাস্থলে যান বিএসএফের একাধিক উচ্চপদস্থ কর্মকর্তা ও ফাঁসিদেওয়া থানার পুলিশ। মরদেহ ময়নাতদন্ত শেষে ফাঁসিদেওয়া মহকুমা হাসপাতালে রাখা হয়েছে।

 

অন্যদিকে ভারত ও বাংলাদেশে আসন্ন নির্বাচনের আগে বেড়েছে অস্ত্রের চোরা চালান। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে ভারত-বাংলাদেশের দর্শনা সীমান্তের কাছ থেকে ১০টি লং ব্যারেল বন্দুক উদ্ধার করেছে নদিয়ার চাপড়া থানার পুলিশ। 

 

সূত্রে জানা যায়, চাপড়া থানার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী আলফা মাঠ এলাকায় অভিযান চালিয়ে ১০টি লং ব্যারেল বন্দুক উদ্ধার করা হয়।

 

বাংলাদেশ ছাড়াও ভারত-পাকিস্তান সীমান্তেও মঙ্গলবার রাত থেকে ছড়িয়েছে উত্তেজনা। পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলে সরব হয়েছে ভারত।

 

জানা যায়, মঙ্গলবার জম্মু-কাশ্মীরের আর্ণিয়া সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তানি রেঞ্জার্স। গুলিতে আহত হন সীমান্তরক্ষী বাহিনীর দুই জওয়ান।

 

একুশে সংবাদ/স.ল.প্র/জাহা

Link copied!