AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুনরায় প্রধানমন্ত্রীর অবৈতনিক উপদেষ্টা হলেন জয়


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:১৩ পিএম, ২১ জানুয়ারি, ২০২৪
পুনরায় প্রধানমন্ত্রীর অবৈতনিক উপদেষ্টা হলেন জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে আবারও নিয়োগ পেয়েছেন সজীব ওয়াজেদ জয়। তবে এই নিয়োগ অবৈতনিক। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন।

রোববার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় লাভ করলে শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করা হয়।  

এরপরই প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান সালমান ফজলুর রহমান, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী,ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী,  কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক। গত ১১ জানুয়ারি রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সর্বশেষ আজ রোববার (২১ জানুয়ারি) সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি উন্নয়নে জয় অগ্রণী ভূমিকা পালন করছেন। সজীব ওয়াজেদ জয় ২০১৪ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগে গত ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছিলেন সজীব ওয়াজেদ জয়। এর আগে প্রধানমন্ত্রীর অন্য উপদেষ্টারাও পদত্যাগ করেন।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!