AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সারা দেশে দিনের তাপমাত্রা কমতে পারে ৩ ডিগ্রি সেলসিয়াস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪৭ পিএম, ৮ জুন, ২০২৩
সারা দেশে দিনের তাপমাত্রা কমতে পারে ৩ ডিগ্রি সেলসিয়াস

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ এবং এর আশপাশ এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের একাধিক জেলায় বজ্রবৃষ্টিসহ মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

 

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 

এতে বলা হয়েছে, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

 

এতে আরও বলা হয়, রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলাগুলোর ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলা ছাড়াও ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু অঞ্চলের ওপর দিয়ে যে  তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা প্রশমিত হতে পারে।

 

দেশের তাপমাত্রার বিষয়ে পূর্বাভাসে বলা হয়, সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

 

আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম বিভাগ পর্যন্ত অগ্রসর হতে পারে। এর ফলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

 

রাজশাহীতে বুধবার (৭ জুন) দেশের সর্বোচ্চ ৪১.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বান্দরবানে ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!