AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশ ও সৌদি আরব একসাথে কাজ করতে চায়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫৬ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশ ও সৌদি আরব একসাথে কাজ করতে চায়

তথ্য প্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশ বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগ ও যৌথ শিক্ষা সহযোগিতা, স্মার্ট সিটি স্থাপনে বিনিয়োগ এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই), রোবোটিক্স, সেমিকন্ডাক্টর এবং ন্যানো প্রযুক্তি বিষয়ে বাংলাদেশ ও সৌদি আরব একসাথে কাজ  বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

বুধবার (৮ ফেব্রুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সৌদি আরবের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আব্দুল্লাহ বিন আমের আল সোয়াহার মধ্যে সৌদি আরবের রাজধানী রিয়াদে এক দ্বিপাক্ষিক বৈঠকে এ আলোচনা করা হয়। 

 

প্রতিমন্ত্রী আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন, তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতি এবং ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপকল্প তুলে ধরেন। তিনি বলেন, ভাতৃপ্রতিম সৌদি আরবের সঙ্গে ডিজিটাল রূপান্তর ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ নিয়ে একসাথে কাজ করতে চাই। সৌদি মন্ত্রী তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে আগামী দিনগুলোতে বাংলাদেশের সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

 

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ জাবেদ পাটোয়ারী ও সৌদি আরবের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এর আগে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সৌদি বিনিয়োগ প্রতিষ্ঠান এলম ইনফরমেশন সিকিউরিটি কোম্পানির সিইও ড. আব্দুল রহমান আল-জাদাইয়ের সাথে বাংলাদেশে ‘স্মার্ট সিটি’ গড়ার রূপকল্প নিয়ে বৈঠক করেন ।

 

একুশে সংবাদ.কম/মা.সা.প্র/জাহাঙ্গীর

Link copied!