AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাঁকো বর্ষসেরা পুরস্কার পেলেন ২০ লেখক-সাংবাদিক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩
সাঁকো বর্ষসেরা পুরস্কার পেলেন ২০ লেখক-সাংবাদিক

‘সাঁকো বর্ষসেরা পুরস্কার-২০২২’ পেয়েছেন ২০ লেখক-সাংবাদিক। ১৮ মার্চ রাজধানীর বিআইডব্লিউটিএ অফিসার্স ক্লাবে আটটি শাখায় এ পুরস্কার দেওয়া হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআইডব্লিউটিএর পরিচালক জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাইদুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মুনিরুজ্জামান, উপপরিচালক সিরাজুল ইসলাম ভূঁঞা ও জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার।

 

অতিথি ছিলেন কবি ও আবৃত্তিশিল্পী মনিরুজ্জামান পলাশ, ছড়াকার ও শিশুসাহিত্যিক মালেক মাহমুদ, বাচিকশিল্পী শিখা সেন গুপ্তা, সাংবাদিক ও শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশ। সভাপতিত্ব করেন ইকবাল আলম। উপস্থাপনা করেন সাঁকো-২১’র চিফ অ্যাডমিন রিলু রিয়াজ।

 

বিভিন্ন পত্রিকার সাহিত্য সম্পাদক, ফিচার ইনচার্জ, টিভি মিডিয়ার সিনিয়র রিপোর্টারদের এ সম্মাননা দেওয়া হয়।

 সম্মাননাপ্রাপ্তরা হলেন- মনসুর হেলাল (প্রতিদিনের সংবাদ), অচিন্ত্য চয়ন (মানবকণ্ঠ), অদ্বৈত মারুত (আমাদের সময়), লিটন দাশ শিবু (স্বদেশ বিচিত্রা), মীর হেলাল (প্রতিদিনের সংবাদ) ও ফাল্গুনী রশিদ (একাত্তর টিভি)।

 

 ‘সাঁকো বর্ষসেরা পুরস্কার’ পেয়েছেন রুমি চৌধুরী, সাদিয়া ইসলাম প্রত্যাশা, রেবেকা রহমান (কবিতা), রুনা দত্ত, ভক্ত গোপাল ভট্টাচার্য ও সুধাংশু চক্রবর্তী (ভারত), নূর আলম গন্ধী, মাহবুবা ফারুক ও আনিছুর রহমান জুয়েল (ছড়া), সুলতানা নাজনীন, আইরীন কাকলী ও রোকসানা সুইটি (প্রবন্ধ), রেবা হাবীব, সিরাজুল ইসলাম ও শেলী সেলিনা (গল্প), ফারহানা তৃণা, ফারহানা হক ও সাদিয়া নাজিব (আবৃত্তি)।

 

এ ছাড়া সেরা সমালোচক পুরস্কার পান শাহনাজ নাজ ও সেরা পাঠক বিবেচিত হন নওরিন আফরোজ নিশাত। অনুষ্ঠানে নির্মলেন্দু পোদ্দারের সম্পাদনায় প্রকাশিত ‘প্রবহমান’ পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়।

 

একুশে সংবাদ.কম/জা/বি.এস

Link copied!