AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সামছুল আলম সাদ্দামের সম্পাদনায় ‍‍`‍‍`জননেত্রী ও একটি বাংলাদেশ‍‍`


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৪৭ পিএম, ৬ সেপ্টেম্বর, ২০২২
সামছুল আলম সাদ্দামের সম্পাদনায় ‍‍`‍‍`জননেত্রী ও একটি বাংলাদেশ‍‍`

 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার রাজনৈতিক দর্শন, দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে ভাবনা ও দেশের সার্বিক উন্নয়নে সাহসী পদক্ষেপ নিয়ে ঢাকা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি সামছুল আলম সাদ্দামের সম্পাদনায় এবারে  আসছে ‘জননেত্রী ও একটি বাংলাদেশ’।

 

বইতে গণতন্ত্রের মানসকন্যার যাপিত জীবনের নানা স্মৃতি, পরিকল্পনা, দেশ বিনির্মাণে অসম সাহসিকতার চিত্র অঙ্কিত হয়েছে। একইসাথে সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে তার ভাবনা ও রাজনৈতিক দর্শন বইটিতে ভিন্ন মাত্রা যোগ করেছে। এছাড়া বইতে থাকছে বঙ্গবন্ধু কন্যার স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে বর্তমান বাংলাদেশ বিনির্মাণে দুর্লভ কিছু স্মৃতি।

 

সামছুল আলম সাদ্দামের লেখালেখির অভ্যাস ছোটবেলা থেকেই। একাধিক জাতীয় দৈনিকে তার গল্প, গান এবং কবিতা প্রকাশিত হয়েছে। এর আগে ‍‍`‍‍`আমার দেখা বঙ্গবন্ধু‍‍`‍‍` বইটি পাঠকমহলে বেশ সাড়া ফেলেছে। কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার লক্ষী পদুয়া গ্রামে জন্ম সাদ্দামের। আইন বিষয়ে উচ্চশিক্ষা গ্রহণ করলেও সাহিত্য ও রাজনৈতিক বিশ্লেষণ তার সহজাত আগ্রহ।

 

বইটি সম্পর্কে সামছুল আলম সাদ্দাম বলেন, আশা করি এ বইয়ের মধ্য দিয়ে এ প্রজন্ম দেশরত্নকে নতুন করে চিনতে পারবে। বইতে শেখ হাসিনার শান্তি নীতি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যু হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার নানা দিক উন্মোচন করা হয়েছে।‍‍`

 

সামছুল আলম সাদ্দাম সাংবাদিকতায় হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি থেকে বিশেষ সম্মাননায় ভূষিত হন। ২০১৪ সালে সাংবাদিকতায় মাদার তেরেসা অ্যাওয়ার্ড পান। সাপ্তাহিক আলোর দিশারী পত্রিকা থেকে বর্ষসেরা সাংবাদিকতায় অ্যাওয়ার্ড অর্জন করেন। তিনি ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন।

 

একুশেসংবাদ.কম/জা.হা

Link copied!