AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রেকআপের পর যে অভ্যাস থেকে বের হতে না পারলে মারাত্মক ক্ষতি


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৪:২৯ পিএম, ৩০ মার্চ, ২০২৩
ব্রেকআপের পর যে অভ্যাস থেকে বের হতে না পারলে মারাত্মক ক্ষতি

ব্রেকআপের পর  একটি বিষয় মনে রাখতে শিখুন, দুজনের পথ দুইদিকে চলে গেছে। অথচ সম্পর্কে রয়ে যায় এক্স-এর ছায়া। মনে বিদ্বেষ থাকলেও পুরনো প্রেমকে অনেকেই অনুসরণ করেন সোশ্যাল মিডিয়ায়। চেষ্টা করেও এই নেশা ছাড়তে পারেন না। করব করব করেও ব্লক করা হয়ে ওঠে না। লুকিয়ে অনুসরণ করার এই অভ্যাস কিন্তু আপনার ক্ষতিই করবে। তাই চেষ্টা করুন এই অভ্যাস থেকে বেরিয়ে আসার। যদি বেরিয়ে আসতে চান তাহলে যা করতে হবে:

 

>> সোশ্যাল মিডিয়ায় আনফলো করুন আপনার সাবেক প্রেমিক বা প্রেমিকাকে। তাহলে অগোচরেই থাকবে তার সব আপডেট৷ মন বার বার সেদিকে চলেও যাবে না। 

 

  >> সোশ্যাল মিডিয়ায় কতক্ষণ থাকবেন, তা নিয়ে নিজেই নিজের জন্য রুটিন বাঁধুন। তার বেশি সময় থাকবেন না সামাজিক মাধ্যমে। আর নিজের কাছেই প্রমিস করুন যে সাবেকের প্রোফাইলে যাবেন না৷। দিনের শেষে নিজের কাছে সেই প্রমিস রক্ষা করুন।

 

>> প্রাক্তন সম্পর্ক রাখতে না চাইলে তাকে গোপনে অনুসরণ করা বন্ধ করুন। নিজের জীবন ও চারপাশে মন দিন। অতীত থেকে বর্তমানে ফিরুন। আরো বেশি ফোকাসড হন।

 

  >> দরকার হলে কোনো বন্ধুকে খুলে বলুন আপনার সমস্যা। সাহায্য নিন থেরাপিস্টের। মনোবিদের পরামর্শ আপনাকে অতীত ভুলতে সাহায্য করবে।

 

>> সোশ্যাল মিডিয়া থেকে কিছু দিন বিরতিও নিতে পারেন। দেখুন সোশ্যাল মিডিয়া ছাড়া জীবনধারণে কোনো সমস্যা হচ্ছে কিনা। যদি তা না হয়, তাহলে সোশ্যাল মিডিয়া ছেড়ে থাকার কথা ভাবতে পারেন।

 

>> কী কারণে বিচ্ছেদ হয়েছিল, ভেবে দেখুন। মনে করুন। নিজেকে সময় দিন। ভালোবাসুন নিজেকে। তাহলে প্রাক্তনের স্মৃতি ফিকে হয়ে আসতে পারে। সোশ্যাল মিডিয়ায় গোপনে অনুসরণ করে নিজের মনকে পীড়িত করবেন না।

 

কী হারিয়েছেন, তাই নিয়ে ভাবতে বসবেন না। বাস্তববাদী জীবনে ফিরে আসুন। জীবনকে ভালোবাসুন। ভালো থাকুন। এই শুভকামনা আপনার জন্য। 

 

একুশে সংবাদ.কম/ড.ব/বি.এস

Link copied!