AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ইউক্রেনের দাবি

২৪ ঘণ্টায় ৬৮০ রুশ সেনা হত্যা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:১৪ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
২৪ ঘণ্টায় ৬৮০ রুশ সেনা হত্যা

ফের উত্তেজনা বেড়েছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধের। সম্প্রতি দুটি দেশের মধ্যে হামলা-পাল্টা হামলা বেড়েছে। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় ৬৮০ জন রুশ সেনা হত্যার দাবি করেছে ইউক্রেন।

বুধবার (৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনীর জেনারেল স্টাফ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে দাবি করেন, ইউক্রেনের সামরিক বাহিনী গত ২৪ ঘণ্টায় রাশিয়ার ১৫টি আর্টিলারি সিস্টেম এবং ৭টি সাঁজোয়া যুদ্ধ যান ধ্বংস করেছে।

এছাড়াও ৩টি রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা, ৩৬টি ড্রোন ও ৭৩টি ক্রুজ মিসাইল ধ্বংস করা হয়েছে বলে দাবি করা হয়েছে। তাদের প্রকাশিত তথ্যে দাবি করা হয়, ইউক্রেনের হামলায় এখন পর্যন্ত ৩ লাখ ৬১ হাজারের বেশি রাশিয়ান নিহত হয়েছেন।

তবে স্বাধীনভাবে এ তথ্য যাচাই করতে পারেনি আল জাজিরা।

এরআগে শনিবার (৩০ ডিসেম্বর) রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বেলগরোদে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ ১৪ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১০৮ জন।

বেলগরোদের গভর্নর ভায়চেসলাভ গ্লাদকোভ জানিয়েছেন, সীমান্ত থেকে ৩১ কিলোমিটার ভেতরের একটি আবাসিক এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। এছাড়াও তিনি ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে এক পোস্টে সাধারণ মানুষকে আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়ার অনুরোধ জানান।

রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার বেলগরোদে ইউক্রেনের ছোঁড়া অন্তত ১৩টি রকেট ভূপাতিত করা হয়েছে। এর আগে শনিবার রুশ কর্মকর্তারা রাশিয়াজুড়ে অন্তত ৩২টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করার তথ্য জানান।

এরআগে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত ইউক্রেনের বিভিন্ন অঞ্চল লক্ষ্য করে অন্তত ১০০টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছোড়ে রাশিয়া। এর একদিন পরই রাশিয়ার ভেতরও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। রুশ বাহিনীর চালানো ওই শক্তিশালী হামলায় অন্তত ৪০ ইউক্রেনীয় নিহত হয়েছেন।

 

একুশে সংবাদ/ব.ট.প্র/জাহা 
 

Link copied!